করোনা : বিশ্বে সংক্রমণে বড় লাফ, বেড়েছে মৃত্যুও

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের

গত কয়েকদিন ধরে নিম্নমুখী ছিল প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। টানা তিনদিন বিশ্বজুড়ে দৈনিক এক লাখেরও কম মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে গত ২৪ ঘণ্টায় হঠাৎ করে আবারও বেড়েছে সংক্রমণ। এছাড়া বেড়েছে মৃত্যুও।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৬৪৯ জন। এই সময়ের মধ্যে মারা গেছেন ৬৮৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ৭৬ হাজার ৩৯৪ জন। আর মৃত্যু হয়েছিল ৩৬৯ জনের।

কয়েকদিন ধরে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছিলেন এশিয়ার দেশ জাপানের মানুষ। কিন্তু এখন দেশটিতে সংক্রমণের সংখ্যা কমেছে। সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় শ্বাসতন্ত্রের এ সংক্রামক ভাইরাসে সবচেয়ে বেশি ২১ হাজার ৬৩২ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে। দ্বিতীয় সর্বোচ্চ ২০ হাজার ৬৬২ জন সংক্রমিত হয়েছেন লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। আর তৃতীয় সর্বোচ্চ ১২ হাজার ৬৮৪ জন আক্রান্ত হয়েছেন তাইওয়ানে। অপরদিকে জাপানে গত ২৪ ঘণ্টার ১০ হাজারেরও কম মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণের মতো সর্বোচ্চ মৃত্যুও হয়েছে জার্মানিতে। এ সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১২ জন। সংক্রমণ কমলেও মৃত্যুর দিকে দিয়ে অবশ্য দ্বিতীয়স্থানে রয়েছে জাপান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৩ জন। আর তৃতীয় সর্বোচ্চ ৮৮ জনের মৃত্যু হয়েছে ব্রাজিলে।

এদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ কোটি ৭৭ লাখ ৪৩ হাজার ৯৮৩ জনে। অপরদিকে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ৮৩ হাজার ৫৯৫ জনে।

সূত্র: ওয়ার্ল্ডোমিটার

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!