ইউক্রেনজুড়ে ৩৫টি ক্ষেপণাস্ত্র ছুড়লো রুশ বাহিনী

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ইউক্রেন সেনার রুশ সেনাদের লক্ষ্য করে গোলা ছুড়তেছে। ছবি এএফপি

ইউক্রেনের দক্ষিণ জাপোরিজ্জিয়ার শহর এবং উত্তর-পূর্ব খারকিভ অঞ্চলে কমপক্ষে ৩৫টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে রুশ বাহিনী। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দিবাগত রাতে নতুন করে এসব হামলা চালিয়েছে বলে দাবি ইউক্রেনীয় বিমান বাহিনীর। তবে প্রতিহতে সতর্ক অবস্থানে ইউক্রেনীয় সেনারা।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ফেসবুকে এক বিবৃতিতে বিমান বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, শত্রুরা খারকিভ এবং জাপোরিজ্জিয়া অঞ্চলে অন্তত ৩৫টি এস-৩০০ ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালায়। এগুলো প্রতিহত করা গেছে কিনা তা নিশ্চিত করেনি কিয়েভ।

তবে পাল্টা পদক্ষেপ হিসেবে বেলগোরেড সীমান্তের ওপার থেকে সি-৩০০ ক্ষেপণাস্ত্র ছুড়ে ইউক্রেনী বাহিনীও।

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শুক্রবার তাৎক্ষণিকভাবে ইউক্রনজুড়ে বিমান হামলার সতর্ক সংকেত বেজে ওঠে। বাসিন্দাদের নিরাপদ আশ্রয় থাকার নির্দেশনা দেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

বিমান বাহিনী আরও জানিয়েছে, কৃষ্ণ সাগর থেকে ইউক্রেনের বেসামরিক গুরুত্বপূর্ণ অবকাঠামো লক্ষ্য করে ইরানের তৈরি সাতটি শাহেদ ড্রোন এবং ছয়টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছুড়ে রুশ বাহিনী। এতে বিভিন্ন শহরে বিদ্যুৎ সরবরাহ ব্যাঘাত ঘটে।

এদিকে কিছুদিন ধরে ইউক্রেনের দক্ষিণ-পূর্বে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু হয়েছে। স্থানীয় বাসিন্দারা ও কর্তৃপক্ষ অঞ্চলটিতে বেশ কিছুদিন ধরেই বিস্ফোরণের শব্দ শুনতে পাচ্ছেন। পশ্চিমাদের দাবি, এই অঞ্চলটিতে নতুন করে অভিযান শুরু করতে পারে মস্কো। বিশেষ করে আগামী ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে মস্কোর হামলার বর্ষপূতিকে কেন্দ্র করে এমন পদক্ষেপে যেতে পারে দেশটি। সূত্র: সিএনএন

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!