সকলকে সাময়িকীর নবম বর্ষপূর্তিতে আন্তরিক শুভেচ্ছা

আফসানা হোসেন
আফসানা হোসেন - ব্যবস্থাপনা সম্পাদক
4 মিনিটে পড়ুন

আজ, আমরা সাময়িকী বাংলা অনলাইন সংবাদপত্রের ৯তম বার্ষিকী উদযাপন করতে পেরে রোমাঞ্চিত। ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত সাময়িকীর একটি অবিশ্বাস্য যাত্রা হয়েছে। 

যারা হয়তো পরিচিত নন তাদের জন্য, সাময়িকী বাংলা অনলাইন সংবাদপত্র হল একটি ডিজিটাল সংবাদপত্র যা সারা বিশ্বের বাংলাভাষী সম্প্রদায়ের জন্য সংবাদ এবং তথ্য প্রদানে বিশেষীকৃত। এটি নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা সংবাদপত্র। 

আজ থেকে ৯ বছর আগে এর প্রতিষ্ঠার পর থেকে, বিশ্বব্যাপী সংবাদপত্রটির পাঠক সংখ্যা দ্রুত বৃদ্ধি পেয়েছে। সংবাদ ও তথ্যের একটি বিশ্বস্ত উৎস হিসাবে একটি নাম তৈরী করতে সক্ষম হয়েছে।

সাময়িকী সার্চ ইঞ্জিন গুগল এবং বিং নিউজে বিশ্বস্ত সংবাদের উৎস হিসাবে জায়গা করে নিয়েছে।

আর দশটি অনলাইন পত্রিকা থেকে সাময়িকীকে আলাদা হিসেবে চিহ্নিত করে এমন একটি বিষয় হল সঠিক এবং নিরপেক্ষ সংবাদ পরিবেশনে সাময়িকীর প্রতিশ্রুতি এবং তার বাস্তবায়ন। সাময়িকীর পরিচালনা পরিষদ একটি অভিজ্ঞ সাংবাদিক এবং সম্পাদক মন্ডলীদের সমন্বয়ে গঠিত যারা সত্য উন্মোচন এবং বাংলাভাষী সম্প্রদায়ের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির গভীর বিশ্লেষণ প্রদানের জন্য নিবেদিত। আন্তর্জাতিক সংবাদের পাশাপাশি স্থানীয় সংবাদের উপরও সাময়িকীর অঢেল আগ্রহ রয়েছে, ফলশ্রুতিতে সাময়িকী স্থানীয় গুরুত্বপূর্ণ সংবাদ সমূহ প্রাধান্য দিয়ে প্রকাশ করে থাকে। যা প্রায়শই মূলধারার মিডিয়া দ্বারা উপেক্ষিত, কারণ সাময়িকী জানে যে এটি পাঠক সম্প্রদায়ের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সাময়িকীতে সাহিত্য বিভাগটি অতান্ত সমৃদ্ধ। এখানে সবসময় বাংলা সাহিত্যকে গুরুত্ব সহকারে দেখা হয় এবং বাংলা সাহিত্যের চর্চা করা হয়। সাময়িকীতে বাংলা কবিতা, গল্প, উপন্যাস প্রকাশ করা হয়। 

এখানে যে কেউ নিবন্ধন করতে পারে লেখা প্রকাশের জন্য জমা দিতে পারে। 

সাময়িকী বাংলা ভাষাভাষী সকলের জন্য উন্মুক্ত। 

সাময়িকীতে আরক নামে ধারাবাহিক একটি লাইভ ভিডিও শো এবং পডকাস্ট প্রচারিত হয়। এই অনুষ্ঠানের মাধ্যমে লেখক তাঁর শিল্প ভাবনা এবং মতামত দর্শক-শ্রোতার সঙ্গে ভাগ করতে পারে। 

শিশু-কিশোরদের সৃজনশীলতা বিকাশের জন্য সাময়িকী উচ্ছ্বাস নামক একটি বিভাগ চালু করেছে। এখানে শিশু কিশোরেরা তাদের লিখিত গল্প, কবিতা এবং সংবাদ প্রকাশ করতে পারে।

নবম বর্ষপূর্তি উপলক্ষে সাময়িকী জিজ্ঞাসা নামক একটি প্লাটফর্ম উন্মুক্ত করেছে। এখানে যে কেউ প্রশ্ন করতে পারে এবং অভিজ্ঞরা তার উত্তর দিতে পারে। এই প্লাটফর্মটি পাঠক এবং লেখকদের তথ্য আদান প্রদানের ভিত্তিকে সহজতর করেছে।

বছরের পর বছর ধরে, সাময়িকী সংবাদপত্রটি লেখকদের প্রবন্ধ, কবিতা, গল্প, উপন্যাস, সংবাদ এবং মুক্তমত প্রকাশ করার বিশেষাধিকার দিয়েছে, একারণে অসংখ্য লেখক এবং পাঠকের প্রশংসা পেয়েছে। দীর্ঘ ৯ বছরে সাময়িকী স্বীয় পরিচিতি প্রতিষ্ঠা করেছে। 

নবম বর্ষপূর্তি উপলক্ষে সাময়িকীর নতুন হোমপেজ
নবম বর্ষপূর্তি উপলক্ষে সাময়িকীর নতুন হোমপেজ

যে সকল ফিচার হালনাগাদ করা হয়েছে

১. সকলের নিবন্ধনের এবং অংশ গ্রহনের ক্ষমতা

২. সকলের লেখা জমাদানের সুবিধা

৩. শতাধিক ভাষায় লেখা অনুবাদ করে পড়ার সুবিধা

৪. গুচ্ছ রচনায় স্বয়ংক্রিয় সূচীপত্র

৫. লেখা বুকমার্ক এবং পরবর্তীতে পড়ার সুবিধা

৬. পুশ নোটিফিকেশন

৭. লেখক এবং পাঠক প্রোফাইল

নবম বর্ষপূর্তিতে যে সকল ফিচার নতুন যোগ হয়েছে

১. লেখা ছোট বা বড় করে পড়ার ক্ষমতা

২. স্বয়ংক্রিয় পরবর্তি নিবন্ধ লোড

৩.  লেখা পিডিএফ করে সংরক্ষণের সুবিধা

৪. পাঠ্য সময় দৃশ্যমানতা

৫. লাইভ নোটিফিকেশন বেল

৬. পছন্দের লেখক এবং বিষয়বস্তু অনুসরণ

৭. লেখক ভেরিফাইড বাটন

৮. ডে এবং নাইট মুড

এবং আরো অনেক ফিচার।

আমরা সাময়িকীর পক্ষ থেকে বিগত ও চলমান বছরের সকল লেখক, পাঠক এবং অবদানকারীদের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা সাময়িকীর যাত্রায় আপনাদেরকে পাশে পেয়ে গর্বিত এবং সাময়িকীতে অবদান রাখার জন্য আপনাদের প্রতি কৃতজ্ঞ। 

আমরা আসন্ন ভবিষ্যতে সাময়িকীতে নতুন লেখকদের অংশগ্রহণ এবং নতুন নিবন্ধ পড়ার আনন্দে উচ্ছ্বসিত। সাময়িকী সংবাদপত্রটিকে অব্যাহত সমর্থন করে সঙ্গে থাকুন এবং ইন্টারনেটে বাংলাভাষার ক্রমাগত বিকাশে অংশ হোন। 

সকলকে সাময়িকীর নবম বর্ষপূর্তিতে আন্তরিক শুভেচ্ছা। 

আরো অনেক বছরের জন্য চিয়ার্স!

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!