সোমালিয়ায় সরকারি ভবনে হামলা, নিহত ৫

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
সোমালিয়ার সেনাবাহিনী । ফাইল ছবি এপি

সোমালিয়ার রাজধানী মোগাদিশুর একটি সরকারি ভবনে জঙ্গি হামলায় পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। হামলাকারীরা জঙ্গি সংগঠন আল-শাবাবের সদস্য। দেশটির তথ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

সোমালিয়ার তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় রোববার দুপুরের দিকে আল-শাবাবের সদস্যরা একটি বোমা বিস্ফোরণ ঘটানোর পর ভবনটিতে হামলা চালায়।

মন্ত্রণালয়টি ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, জঙ্গি গোষ্ঠী আল-শাবাবের হামলাকারীরা মোগাদিশুর মেয়রের দপ্তর যে ভবন, সেখানে হামলা চালানোর পর নিরাপত্তা বাহিনীর প্রতিরোধের মুখে পড়ে। এ ঘটনায় আরও অন্তত ১৬ জন আহত হয়েছে।

তথ্য মন্ত্রণালয় তাদের ফেসবুক পেইজে জানিয়েছে, নিরাপত্তা বাহিনী জঙ্গিদের ছয়জনকে হত্যা করে সন্ধ্যা ৬টার মধ্যে এলাকাটি মুক্ত করে।

সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদের সরকার আগস্টে আল শাবাবের বিরুদ্ধে অভিযান শুরুর পর থেকে পাল্টা হামলা বৃদ্ধি করেছে আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট গোষ্ঠীটি।

মোগাদিশুর মেয়র দপ্তরে কর্মরত ফারাহ আব্দুল্লাহি বলেছেন, আমরা অফিসেই ছিলাম। প্রচণ্ড বিস্ফোরণের শব্দে আমাদের কানে তালা লেগে যায়। আমরা দৌঁড়ে বের হয়ে আসি, তখনই গুলিবর্ষণ শুরু হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!