আবারও কিয়েভে রাশিয়ার হামলা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ইউক্রেনজুড়ে ১২০টি ক্ষেপণাস্ত্র ছোড়ার একদিন পর আবারও দেশটির রাজধানী কিয়েভে হামলা চালিয়েছে রাশিয়া

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে কিয়েভের জ্বালানি ও বিদ্যুৎ অবকাঠামো লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়। ওই হামলার পর কিয়েভে একাধিক বিস্ফোরণের শব্দ শোনা যায়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) জল ও আকাশ থেকে ইউক্রেনে একসঙ্গে ১২০টি ক্ষেপণাস্ত্র ছুড়ে রাশিয়া। ওই হামলায় দেশটির বেশিরভাগ অঞ্চল বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ২৪ ঘণ্টা পার না হতেই আবারও হামলার ঘটনা ঘটল।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, কিয়েভের স্থানীয় সরকার রাত ২টায় টেলিগ্রামে সাধারণ মানুষের উদ্দেশ্যে সতর্কতা জারি করে এবং তাদের দ্রুত আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার অনুরোধ জানায়। রয়টার্সের একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, দক্ষিণ কিয়েভের ২০ কিলোমিটার দূরে বিস্ফোরণ এবং বিমান বিধ্বংসী গোলার শব্দ শোনা যায়।

কিয়েভ অঞ্চলের গভর্নর ওলেক্সি কুলেবা হামলার ব্যাপারে টেলিগ্রামে বলেন, ‘ড্রোন দিয়ে হামলা চলছে।’ কয়েক ঘণ্টা পর তিনি আবার বলেন, ‘অবকাঠামো লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। এতে কেউ হতাহত হয়নি।’

তিনি আরও বলেন, ‘রাতে (ইরানের) শহীদ ড্রোন দিয়ে হামলা। রাশিয়া আরেকবার আমাদের অবকাঠামো লক্ষ্য করে হামলা চালিয়েছে। আকাশ প্রতিরক্ষা বাহিনী ড্রোন প্রতিহত করেছে। কোনো হতাহত নেই। জরুরি পরিষেবা সার্ভিস হামলাস্থলে কাজ করছে।’

হামলার ব্যাপারে পরবর্তীতে কিয়েভে সামরিক প্রশাসন জানিয়েছে, রাতে পাঁচটি শহীদ ড্রোন দিয়ে হামলা হয়েছে। সবগুলোই ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। কিন্তু একটি ড্রোনের ছোড়া গোলা হোলোসিভের সরকারি ভবনে আঘাত হানতে সক্ষম হয়। এতে ভবনটি ধ্বংস হয়ে গেছে এবং আশপাশের বাড়িগুলোর জানালা ক্ষতিগ্রস্থ হয়েছে।

সূত্র: দ্য গার্ডিয়ান

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!