শীতকালীন ঝড়ে যুক্তরাষ্ট্রজুড়ে আরও ২৭০০ ফ্লাইট বাতিল

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

শক্তিশালী শীতকালীন ঝড়ের কারণে যুক্তরাষ্ট্র অনেকটাই বিপর্যস্ত। ঝড়ের কারণে দেশটিতে আকাশপথে চলাচল ব্যাহত হওয়া অব্যাহত রয়েছে এবং শনিবার (২৪ ডিসেম্বর) বিকেল পর্যন্ত আরও প্রায় ২ হাজার ৭০০ ফ্লাইট বাতিল করা হয়েছে।

এতে করে বড়দিন ও ছুটির মৌসুমে ভ্রমণপিপাসু মানুষ বেশ হতাশই হচ্ছেন। রোববার (২৫ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ফ্লাইট ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটঅ্যাওয়ার এর তথ্য অনুযায়ী, স্থানীয় সময় শনিবার বিকেল পর্যন্ত যুক্তরাষ্ট্রের ভেতরে বা বাইরে ফ্লাইট বিলম্ব হয়েছে প্রায় ৬ হাজার ২০০টি। একইসময়ের মধ্যে প্রায় ২ হাজার ৭০০টি মার্কিন ফ্লাইট বাতিল করেছে এয়ারলাইন্সগুলো।

শনিবার বিকেল পর্যন্ত বাতিল হওয়া ফ্লাইটগুলোর মধ্যে সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ৭৫০ টিরও বেশি এবং ডেল্টা এয়ারলাইন্সের প্রায় ৫০০টি ফ্লাইট রয়েছে।

ইউএস গ্লোবাল চেঞ্জ রিসার্চ প্রোগ্রাম অনুসারে, গত ৭০ বছরে যুক্তরাষ্ট্রে ঝড়ের ফ্রিকোয়েন্সি এবং তীব্রতা বৃদ্ধি পেয়েছে। এনভাইরনমেন্টাল ডিফেন্স ফান্ডের মতে, জলবায়ু পরিবর্তন এই ব্যাপারে আংশিকভাবে দায়ী। কারণ গ্রহ উষ্ণ হওয়ার সাথে সাথে বায়ুমণ্ডলে আরও বেশি পানি বাষ্পীভূত হয়, যার ফলে আরও সামগ্রিক বৃষ্টিপাত হয়।

ফ্লাইটঅ্যাওয়ার এর তথ্য অনুযায়ী, গত শুক্রবার যুক্তরাষ্ট্রে ফ্লাইট বাতিলের সংখ্যা ছিল ৫ হাজার ৯৩৬টি।

এনবিসি নিউজের সঙ্গে সম্পর্কযুক্ত একটি সূত্র জানিয়েছে, খারাপ আবহাওয়ায় শনিবার সকাল পর্যন্ত সিয়াটল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দরে ১৩০ টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

কয়েকজন যাত্রী নিউজ আউটলেটটিকে জানান, বিমানবন্দরে আসার আগে তাদের ফ্লাইট বাতিলের বিষয়ে জানানো হয়নি।

এছাড়া শনিবার সকালে ডেনভার আন্তর্জাতিক বিমানবন্দরে দীর্ঘ লাইন দেখা যায়। সেখানে এদিন ১৫০টিরও বেশি ফ্লাইট বিলম্বিত হয় এবং প্রায় ১৩০টি ফ্লাইট বাতিল করা হয়েছিল।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!