চীনে সোনার খনিতে ধস, আটকা ১৮

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

চীনের উত্তরপশ্চিমাঞ্চলীয় জিনজিয়াং প্রদেশের একটি সোনার খনিতে ধসে অন্তত ১৮ শ্রমিক আটকা পড়েছেন। এই শ্রমিকদের কাছে পৌঁছাতে উদ্ধারকারীরা কাজ করছেন বলে রোববার দেশটির রাষ্ট্রায়ত্ত সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে।

ফরাসি বার্তা সংস্থা এএফপি বলছে, কাজাখস্তানের সীমান্ত থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে চীনের ইনিং কাউন্টির ওই সোনার খনিতে মোট ৪০ জন কাজ করছিলেন। শনিবার বিকেলের দিকে খনিতে ধস শুরু হলে সেখানে আটকা পড়েন তারা।

পরে উদ্ধারকারীরা অভিযান চালিয়ে ২২ খনি শ্রমিককে বাইরে নিয়ে আসেন। তবে এখনও সেখানে ১৮ শ্রমিক আটকা রয়েছেন। শনিবার চীনের সরকারি সংবাদ সংস্থা সিনহুয়া বলেছে, খনিতে আটকা পড়া শ্রমিকদের উদ্ধারে অভিযান অব্যাহত আছে।

চীনে এ ধরনের খনি দুর্ঘটনা প্রায়ই ঘটে। তবে বিভিন্ন গণমাধ্যম এই বিষয়ে খবর পরিবেশন করার কারণে গত কয়েক দশকে দেশটিতে খনি নিরাপত্তার উন্নতি ঘটেছে বলে ধারণা করা হয়। এক সময় দেশটিতে খনি দুর্ঘটনার খবর গণমাধ্যমে তেমন উঠে আসতো না।

গত বছরের সেপ্টেম্বরে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলীয় প্রদেশ কিংহাইয়ের একটি খনি ধসে অন্তত ১৯ শ্রমিক আটকা পড়েন। পরে দীর্ঘ সময় ধরে অভিযান পরিচালনা করে এই শ্রমিকদের মরদেহ উদ্ধার করা হয়।

এছাড়া ২০২১ সালের ডিসেম্বরে চীনের উত্তরাঞ্চলীয় শানঝি প্রদেশের একটি কয়লা খনিতে বন্যা দেখা দেয়। এতে খনিতে দুই শ্রমিকের প্রাণহানি ঘটে। খনি থেকে ২০ জনকে উদ্ধার করা হয়।

সূত্র: এএফপি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!