আফগানিস্তানে সুরঙ্গে বিস্ফোরণ, নিহত অন্তত ১৯

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

আফগানিস্তানের রাজধানী কাবুলের উত্তরাঞ্চলের একটি সুরঙ্গে জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এই বিস্ফোরণে আহত হয়েছেন আরও কমপক্ষে ৩২ জন। রোববার কাবুলের স্থানীয় এক কর্মকর্তা সুরঙ্গে বিস্ফোরণে হতাহতের এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন।

কাবুল থেকে প্রায় ৮০ মাইল উত্তরের সালাং সুরঙ্গ ১৯৬০’র দশকে সোভিয়েত আক্রমণে সহায়তা করার লক্ষ্যে নির্মাণ করা হয়েছিল। দেশটির উত্তরাঞ্চলের সাথে দক্ষিণের যোগাযোগের মূল সংযোগ পথ এই সুরঙ্গ।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে সালাং সুরঙ্গে বিস্ফোরণের এই ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ পরিষ্কার হওয়া যায়নি।

পারওয়ান প্রদেশের মুখপাত্র সাইদ হাইমাতুল্লাহ শামিম বলেছেন, শনিবার রাতে সুরঙ্গে বিস্ফোরণে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। অনেকে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা ডা. আবদুল্লাহ আফগানের মতে, পারওয়ানের স্বাস্থ্য বিভাগ এখন পর্যন্ত ১৪ জনের মরদেহ পেয়েছে। এছাড়া আহত ২৪ জনকে চিকিৎসা দিয়েছে।

তিনি বলেন, বিস্ফোরণে নিহতদের মধ্যে পাঁচ নারী ও দুই শিশু রয়েছে। বাকিরা মারাত্মকভাবে পুড়ে যাওয়ায় তাদের পরিচয় শনাক্ত করা যায়নি।

রোববার সকালের দিকে দেশটির গণপূর্ত মন্ত্রণালয়ের মুখপাত্র মৌলভী হামিদুল্লাহ মিসবাহ বলেছেন, বিস্ফোরণের কারণে সুরঙ্গে ধরে যাওয়া আগুন নিভিয়ে ফেলা হয়েছে। স্থানীয় প্রশাসনের কর্মীরা সুরঙ্গটি চালু করার জন্য কাজ শুরু করেছেন।

সূত্র: এপি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!