তাইজুল-মিরাজের হাত ধরে প্রথম দিন শেষে বাংলাদেশের স্বস্তি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি।

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনটা শুধুই বাংলাদেশের হতে পারত। কিন্তু আজ বুধবার ক্যাচ মিসের মহড়ায় দিনটি রাঙাতে পারেনি টাইগাররা। সাগরিকায় চেতেশ্বর পূজারা এবং শ্রেয়াস আয়ারের অর্ধ-শতকে প্রথম দিনটির লাগাম সমানে-সমান। দিন শেষে ভারতের সংগ্রহ ১ম ইনিংসে ৬ উইকেটে ২৭৮ রান।

আয়ার ৮২ রানে অপরাজিত। দিনের শেষ বলে মেহেদী হাসান মিরাজ ফেরান অক্ষর প্যাটেলকে (১৪)। তাতেই স্বস্তি ফেরে বাংলাদেশ শিবিরে। তাইজুল ইসলাম ও মেহেদী হাসানের মিরাজের স্পিনে দিনটা হাতছাড়া হয়নি টাইগারদের।

এদিন ১১২ রানে ৪ উইকেট হারানোর পর চেতেশ্বর পূজারা ও শ্রেয়াস আয়ারের ১৪৯ রানের জুটিতে ভর করে চট্টগ্রাম টেস্টে ঘুরে দাঁড়িয়েছিল ভারতীয় দল। তবে শেষ বিকেলে ৯০ রানে থাকা পূজারাকে বোল্ড হয়ে ফেরেন তাইজুল ইসলামের বলে। এরপর অবশ্য ইনিংসের শেষ বলে ১৪ রানে তাইজুল ফেরান অক্ষর প্যাটেলকে।

নিজের ২২ রানে থাকা অবস্থায় ফিরতে পারতেন পূজারা। কিন্তু নুরুল হাসান সোহান নিতে পারেন নি তার তুলে দেওয়া ক্যাচ। এরপর সোহান মিস করেছেন আয়ারের ক্যাচও। তখন তার সংগ্রহে ৩০ রান। ক্যাচ মিস করেছেন পেসার এবাদতও, ৬৭ রানে ব্যাট করা অবস্থায় সেই আয়ারের ক্যাচ ফের ছেড়েছেন সিলেটের এই পেসার।

অথচ দিনের প্রথম সেশনটা বাংলাদেশ শুরু করেছিল স্বপ্নের মতো। লোকেশ রাহুল (২২), শুভমান গিল (২০) এবং বিরাট কোহলিকে (১) ফিরিয়ে দারুণ শুরু এনে দিয়েছিলেন টাইগার বোলাররা। এরপর ৮৫ রানে ৩ উইকেট নিয়ে লাঞ্চ বিরতিতে গিয়েছিল টিম ইন্ডিয়া। দুপুরের খাবার শেষে মাঠে ফিরে অবশ্য দলীয় ১১২ তে ব্যক্তিগত ৪৫ রান করে ফিরে যান রিশব পান্ত।

এরপরের গল্পটা শুধুই পূজারা-আয়ারের। এই দুই ব্যাটার দেখে শুনে দলে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। দ্বিতীয় সেশনে আর কোনো উইকেট পড়তে দেয়নি এই জুটি। তবে দিনের শেষ সেশনে ভারতীয় দলে আঘাত হানেন তাইজুল ইসলাম। সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা পূজারাকে ৯০ রানে বোল্ড করে টাইগার এই স্পিনার।

প্রথম দিন শেষে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। এছাড়া মেহেদি হাসান মিরাজ ২ এবং খালেদ আহমেদ নেন ১টি করে উইকেট।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!