সোমবার, নভেম্বর ২৮, ২০২২

কিয়েভে আবারও রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

প্রকাশিত:

ইউক্রেনে নতুন ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। বুধবারের হামলায় ইউক্রেনীয় রাজধানী কিয়েভের একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া কিয়েভের বিভিন্ন স্থানে বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ইউক্রেনজুড়ে বিমান হামলার সতর্ক সংকেত বাজানো হয়েছে। দেশের বিভিন্ন স্থানে আকাশ প্রতিরক্ষা সক্রিয় বলে উল্লেখ করেছে স্থানীয় সংবাদমাধ্যম।

টেলিগ্রাম বার্তা অ্যাপে কিয়েভের সামরিক প্রশাসন জানিয়েছে, রাজধানীতে একটি দোতলা ভবনে রাশিয়ার বিমান হামলায় এক ব্যক্তি নিহত ও অপর একজন আহত হয়েছে।

কিয়েভ থেকে রয়টার্স প্রতিনিধিরা জানিয়েছেন, কিয়েভের আশেপাশে কয়েকটি উচ্চ শব্দের বিস্ফোরণ ঘটেছে। মাথার ওপর দিয়ে আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ওড়ে যেতে দেখা গেছে।

স্থানীয় এক বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান জানিয়েছে, জরুরি বিদ্যুৎ বিপর্যয় শুরু হয়েছে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিটস্কো টেলিগ্রামে লিখেছেন, রাজধানীর একটি অবকাঠামোতে আঘাত হেনেছে। আশ্রয়কেন্দ্রে থাকুন। বিমান হামলার সতর্ক সংকতে চলছে।

কেমন অবকাঠামো বিধ্বস্ত হয়েছে তা সম্পর্কে বিস্তারিত জানাননি মেয়র। তবে গত কিছুদিন ধরে ইউক্রেনের গুরুত্বপূর্ণ অবকাঠামো লক্ষ্য করে হামলা জোরদার করেছে রাশিয়া। বিশেষ করে খারকিভ ও খেরসন থেকে পিছু হটার পর এমন কৌশল নিয়েছে রুশ সেনারা।

রুশ হামলায় এক কোটির বেশি মানুষ দীর্ঘ সময় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিলেন। বুধবার ইউক্রেনের জাতীয় বিদ্যুৎ গ্রিড অপারেটর জানিয়েছে, দেশজুড়ে আরও ব্ল্যাকআউটের প্রয়োজন হবে।

এর আগে বুধবার সকালে ইউক্রেনীয় কর্মকর্তারা দাবি করেছিলেন, ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় জাপোরিঝিয়া অঞ্চলের একটি প্রসূতি ওয়ার্ডে হামলা চালিয়েছে রাশিয়া। মঙ্গলবার দিবাগত রাতে চালানো এই হামলায় এক নবজাতক নিহত হয়েছে।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

বাংলাদেশ: এসএসসির ফল প্রকাশ

বাংলাদেশে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের...

খেরসন অঞ্চলে রাশিয়ার হামলা, নিহত অন্তত ৩২

ইউক্রেনের খেরসন অঞ্চলে রাশিয়ার হামলায় কমপক্ষে ৩২ জন নিহত...

হুয়াওয়েসহ পাঁচ চীনা প্রতিষ্ঠানের পণ্যে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

জাতীয় নিরাপত্তার স্বার্থে হুয়াওয়ে, জেডটিইসহ চীনের পাঁচ প্রতিষ্ঠানের প্রযুক্তি...

মরক্কোর সঙ্গে হারের পর বেলজিয়ামে দাঙ্গা

বিশ্বকাপে মরক্কোর কাছে বেলজিয়াম হেরে যাওয়ার পর দেশটির রাজধানী...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।