তুরস্কের ইস্তাম্বুলে বিস্ফোরণ, হতাহত ১২

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

তুরস্কের ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবারের এই বিস্ফোরণে প্রাথমিকভাবে ১২ জন হতাহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি। এক প্রতিবেদেন এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

টুইটারে দেওয়া পোস্টে এই বিস্ফোরণ ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া। তিনি জানান, স্থানীয় সময় রবিবার বিকাল ৪টা ২০ মিনিটে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা ঘটেছে। তবে তিনি হতাহতের কোনও সংখ্যা উল্লেখ করেননি।

ইস্তাম্বুল থেকে আল জাজিরার সিনেম কোসেওগ্লু জানান, ‘এটি একটি আত্মঘাতী বোমা ছিল বলে জোরালো সন্দেহ রয়েছে। তবে এ বিষয়ে আমাদের কাছে এখনও কোনও আনুষ্ঠানিক বক্তব্য নেই।’

সিএনএন তুর্কের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় ১১ জন আহত হয়েছে।

অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে ঘটনাস্থল থেকে আগুনের লেলিহান শিখা দেখা গেছে। এতে বিকট বিস্ফোরণের পর ঘটনাস্থল এলাকা থেকে পথচারীদের পালিয়ে যেতে দেখা গেছে।

অন্যান্য ফুটেজে অ্যাম্বুলেন্স, ফায়ার ট্রাক এবং পুলিশের উপস্থিতি দেখা গেছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বলছেন, ওই এলাকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, অ্যাভিনিউটি পর্যটক ও স্থানীয়দের কাছে বেশ জনপ্রিয়। সেখানে বিভিন্ন দোকানপাট ও রেস্টুরেন্ট রয়েছে।

২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে তুরস্ক একের পর এক মারাত্মক বোমা হামলার শিকার হয়েছিল। জঙ্গিগোষ্ঠী আইএস এবং দেশটিতে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) এসব হামলার জন্য দায়ী করা হয়ে থাকে।

আল জাজিরার কোসেওগ্লু বলেন, বিস্ফোরণটি ছিল একটি ধাক্কার মতো। কেননা, শহরে হামলার বিষয়ে সাম্প্রতিক কোনও সতর্কবার্তা ছিল না।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!