সোমবার, নভেম্বর ২৮, ২০২২

তুরস্কের ইস্তাম্বুলে বিস্ফোরণ, হতাহত ১২

প্রকাশিত:

তুরস্কের ইস্তাম্বুলের ইস্তিকলাল অ্যাভিনিউতে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রবিবারের এই বিস্ফোরণে প্রাথমিকভাবে ১২ জন হতাহত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি। এক প্রতিবেদেন এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

টুইটারে দেওয়া পোস্টে এই বিস্ফোরণ ও হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন ইস্তাম্বুলের গভর্নর আলি ইয়ারলিকায়া। তিনি জানান, স্থানীয় সময় রবিবার বিকাল ৪টা ২০ মিনিটে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে হতাহতের ঘটনা ঘটেছে। তবে তিনি হতাহতের কোনও সংখ্যা উল্লেখ করেননি।

ইস্তাম্বুল থেকে আল জাজিরার সিনেম কোসেওগ্লু জানান, ‘এটি একটি আত্মঘাতী বোমা ছিল বলে জোরালো সন্দেহ রয়েছে। তবে এ বিষয়ে আমাদের কাছে এখনও কোনও আনুষ্ঠানিক বক্তব্য নেই।’

সিএনএন তুর্কের প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় ১১ জন আহত হয়েছে।

অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে ঘটনাস্থল থেকে আগুনের লেলিহান শিখা দেখা গেছে। এতে বিকট বিস্ফোরণের পর ঘটনাস্থল এলাকা থেকে পথচারীদের পালিয়ে যেতে দেখা গেছে।

অন্যান্য ফুটেজে অ্যাম্বুলেন্স, ফায়ার ট্রাক এবং পুলিশের উপস্থিতি দেখা গেছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা বলছেন, ওই এলাকার দোকানপাট বন্ধ করে দেওয়া হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, অ্যাভিনিউটি পর্যটক ও স্থানীয়দের কাছে বেশ জনপ্রিয়। সেখানে বিভিন্ন দোকানপাট ও রেস্টুরেন্ট রয়েছে।

২০১৫ থেকে ২০১৭ সালের মধ্যে তুরস্ক একের পর এক মারাত্মক বোমা হামলার শিকার হয়েছিল। জঙ্গিগোষ্ঠী আইএস এবং দেশটিতে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টিকে (পিকেকে) এসব হামলার জন্য দায়ী করা হয়ে থাকে।

আল জাজিরার কোসেওগ্লু বলেন, বিস্ফোরণটি ছিল একটি ধাক্কার মতো। কেননা, শহরে হামলার বিষয়ে সাম্প্রতিক কোনও সতর্কবার্তা ছিল না।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

বাংলাদেশ: এসএসসির ফল প্রকাশ

বাংলাদেশে ২০২২ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের...

খেরসন অঞ্চলে রাশিয়ার হামলা, নিহত অন্তত ৩২

ইউক্রেনের খেরসন অঞ্চলে রাশিয়ার হামলায় কমপক্ষে ৩২ জন নিহত...

হুয়াওয়েসহ পাঁচ চীনা প্রতিষ্ঠানের পণ্যে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা

জাতীয় নিরাপত্তার স্বার্থে হুয়াওয়ে, জেডটিইসহ চীনের পাঁচ প্রতিষ্ঠানের প্রযুক্তি...

ইতালিতে ভূমিধস, নিখোঁজ ১৩

পশ্চিম ইউরোপের দেশ ইতালিতে ভারী বর্ষণের পর ভূমিধসের ঘটনা...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।