নির্বাহীদের পদত্যাগের হিড়িক, টুইটার দেউলিয়া হওয়ার শঙ্কায় মাস্ক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

টুইটার দেউলিয়া হয়ে যেতে পারে বলে সতর্ক করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমটির নতুন মালিক ইলন মাস্ক। বৃহস্পতিবার (১০ নভেম্বর) টুইটার কর্মীদের সঙ্গে এক বৈঠকে এমন আশঙ্কা প্রকাশ করেন বিশ্বের সবচেয়ে ধনী এই ধনকুবের।

মার্কিন নিয়ন্ত্রক সংস্থার সতর্কবার্তা এবং প্রতিষ্ঠানটির কয়েকজন জ্যেষ্ঠ নির্বাহীর পদত্যাগের পর মাস্ক এমন আশঙ্কা ব্যক্ত করলেন।

২৭ অক্টোবর ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কিনে নেন মাস্ক। মার্কিন বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকেই কোম্পানিটিতে এক ধরনের অস্থিরতা শুরু হয়।

অবশ্য মাস্কের মালিকানায় টুইটারের ভবিষ্যৎ নিয়ে আগে থেকেই বিশেষজ্ঞরা নানা ধরনের আশঙ্কা প্রকাশ করে আসছিলেন। এখন মাস্ক নিজেই প্রতিষ্ঠানটি বড় ধরনের অর্থনৈতিক সংকটে পড়তে পারে বলে আশঙ্কা করছেন। টুইটার কেনার দুই সপ্তাহের মধ্যেই মাস্ক এমন আশঙ্কা প্রকাশ করলেন।

মাস্কের এমন আশঙ্কার মধ্যে টুইটারের শীর্ষ স্থানীয় তিন কর্মকর্তা পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার টুইটারের প্রধান নিরাপত্তা কর্মকর্তা লিয়া কিসনার টুইট করে জানান, তিনি পদত্যাগ করছেন। একই দিনে পদত্যাগ করেছেন টুইটারের প্রধান প্রাইভেসি কর্মকর্তা ডেমিয়েন কিয়েরান ও প্রধান কমপ্লায়েন্স কর্মকর্তা মারিয়ান ফোগার্টি।

এদিকে, মার্কিন ফেডারেল ট্রেড কমিশন জানিয়েছে, তারা টুইটারকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন। বিশেষ করে শীর্ষস্থানীয় তিন কর্মকর্তা টুইটার ত্যাগ করার পর তারা প্রতিষ্ঠানটির অভ্যন্তরীণ পরিস্থিতির ওপর কড়া নজর রাখছেন।

বৃহস্পতিবারের বৈঠকে মাস্ক কর্মীদের বলেন যে, “নতুন বছরে টুইটার কয়েক বিলিয়ন ডলার ক্ষতির মুখোমুখি হতে পারে।” তবে এসব বিষয়ে টুইটারের আনুষ্ঠানিক বক্তব্য জানা সম্ভব হয়নি।

টুইটারের মালিক হয়েই মাস্ক সিইও পরাগ আগারওয়ালসহ কোম্পানির কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তাকে চাকরিচ্যুত করেন। টুইটারের হাজারো কর্মীকে ছাঁটাই করা ছাড়াও কর্মীদের কর্মঘণ্টা বাড়িয়ে ছুটিও বন্ধ করেন। যারা বাড়িতে বসে অফিস করছিলেন, তাদের অফিসে এসে কাজের নির্দেশ দেন। এসব পদক্ষেপসহ টুইটারের নিয়মনীতিতে ব্যাপক পরিবর্তন আনেন মাস্ক। আর তার ফলেই নতুন নতুন সমস্যার মুখোমুখি হচ্ছে পৃথিবীর অন্যতম এই সামাজিকমাধ্যমটি।

(সূত্র: ডয়চে ভেলে)

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!