মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

ব্রিটিশ রাজা-রানিকে লক্ষ্য করে ডিম ছুড়েছে এক ব্যক্তি

প্রকাশিত:

যুক্তরাজ্যের রাজা চার্লস তৃতীয় ও রানি ক্যামিলাকে লক্ষ্য করে ডিম ছুড়েছে এক ব্যক্তি। এ ঘটনায় বুধবার ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।
বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

খবরে বলা হয়, ইংল্যান্ডের উত্তরে ইয়র্কে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন রাজা ও রানি। সেখান যাওয়ার পরপর ওই ব্যক্তি রাজার বিরুদ্ধে স্লোগান দেয়। এক পর্যায়ে সে রাজা ও রানিকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ করে।

অবশ্য ডিমটি রাজা ও রানির ওপর পড়েনি। ঘটনাস্থলে উপস্থিত পুলিশ সদস্যরা দ্রুত ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে। এসময় পুলিশ কর্মকর্তাদের দেখা যায়, অনেক লোকজনের মধ্যে থেকে একজনকে ধরে নিয়ে আসতে।

ব্রিটেনের পিএ সংবাদ সংস্থা জানিয়েছে, গ্রেপ্তারের সময় ওই ব্যক্তি চিৎকার করে বলতে থাকেন, দাসদের আত্মত্যাগের বিনিময়ে এই দেশ তৈরি হয়েছে।

এদিকে উপস্থিত লোকদের দেখা যায়, ওই ব্যক্তিকে থামানোর চেষ্টা করছেন। পাশাপাশি তারা বলেন ঈশ্বর রাজাকে রক্ষা করুণ। চার্লস এবং ক্যামিলা যুক্তরাজ্যের আশেপাশে একাধিক কার্যক্রমে অংশ নিতে ইয়র্ক ভ্রমণ করছেন।

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে দেশটির নতুন রাজা হন তার ছেলে ও সাবেক প্রিন্স অব ওয়েলস চার্লস। এরপর তিনি রাজা তৃতীয় চার্লস নামে পরিচিত হন।

নিয়ম অনুযায়ী, উত্তরাধিকারী হিসেবে কোনো ধরনের আনুষ্ঠানিকতা ছাড়াই ব্রিটেনের সিংহাসনে আরোহন করেন চার্লস। এরমধ্য দিয়ে তিনি যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, নিউজিল্যান্ডসহ ১৪টি দেশের শীর্ষ নেতা। চার্লসের বর্তমান বয়স ৭৩ বছর।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ফুটবল বিশ্বকাপ: এমবাপ্পের জোড়া গোলে শেষ আটে ফ্রান্স

পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে...

ইরানে ৩ দিনের ধর্মঘটের ডাক বিক্ষোভকারীদের

ইরানে সোমবার থেকে তিন দিনের ধর্মঘট কর্মসূচি পালনে ঘোষণা...

রুশ তেলের মূল্য নিয়ে মুখোমুখি পশ্চিমা-রাশিয়া

ইউক্রেনে ৯ মাস ধরে চলমান যুদ্ধের রুশ তেল নিয়ে...

ইরানের ‘নৈতিকতা পুলিশের’ কার্যক্রম স্থগিত

ইরানের নারী ও বিক্ষোভকারীদের ওপর নির্যাতন-সহিংসতার অভিযোগের জেরে “নৈতিকতা...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।