রবিবার, নভেম্বর ২৭, ২০২২

টুইটারের সিইও হলেন মাস্ক

প্রকাশিত:

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনে নিয়েছেন বিশ্বের সবচেয়ে ধনী ব্যবসায়ী ইলন মাস্ক। এরপরেই তিনি সরিয়ে দিয়েছেন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সিগাল, আইন ও নীতিমালা বিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে।

মঙ্গলবার (১ নভেম্বর) এক প্রতিবেদনে বার্তা সংস্থা রয়টার্স জানায়, টুইটারের মালিকানা গ্রহণের পর বিশ্বের শীর্ষ ধনী মাস্ক কোম্পানিটির একমাত্র পরিচালক বা প্রধান নির্বাহী কর্মকর্তাও (সিইও) হয়েছেন। মালিকানা বদলের আগে টুইটারের বোর্ডে নয়জন পরিচালক ছিলেন। কিন্তু এখন তাদের কেউ আর বোর্ডে নেই। অর্থাৎ টুইটারের আগের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন মাস্ক। তারপর নিজেই হয়েছেন কোম্পানির বোর্ডের একমাত্র পরিচালক।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, এর মাধ্যমে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের ওপর নিজের নিয়ন্ত্রণ আরও দৃঢ় করলেন মাস্ক। সারাবিশ্বের রাজনীতিবিদ ও সাংবাদিকরা টুইটার ব্যবহার করেন এবং মালিকানা হাতে পাওয়ার পর বেশ দ্রুতই সংস্থাটিতে নিজের প্রভাব রাখতে শুরু করেছেন মাস্ক। টুইটার প্রথম ধাপে ২৫% কর্মী কমানোর পরিকল্পনা করছে।

গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা গ্রহণ করেন যুক্তরাষ্ট্রের বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান মাস্ক। তিনি ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনেন।

সামাজিক যোগাযোগমাধ্যমটি অধিগ্রহণের আনুষ্ঠানিক ঘোষণার আগে মাস্ক তার টুইটার প্রোফাইলের পরিচিতিতে (বায়ো) বদল আনেন। তিনি নিজের পরিচিতি হিসেবে লেখেন, “চিফ টুইট”। এখন মাস্ক জানালেন, তিনি টুইটারের সিইওর দায়িত্ব পালন করবেন।

মাস্ক ঠিক কত দিন সিইও হিসেবে থাকতে পারেন, তিনি পরবর্তী সময়ে অন্য কাউকে এই পদে নিয়োগ দিতে পারেন কি-না, সে বিষয়ে সোমবার কোনো মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে টুইটার।

এদিকে টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়া নিয়ে একটি টুইট করেছেন মাস্ক। এই টুইটে তিনি বলেছেন, পরিচালন পর্ষদ ভেঙে দেওয়ার পদক্ষেপটি অস্থায়ী। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু বলেননি।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ভারতের পঞ্চম বৃহৎ বাণিজ্যিক অংশীদার রাশিয়া, বাংলাদেশের ২৩তম

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর তেল আমদানি বৃদ্ধির ফলে রাশিয়া...

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...

ওমিক্রন ছড়িয়েছে ৩৮ টি দেশে, নেই মৃত্যুর খবর

মহামারি করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন ইতিমধ্যে বিশ্বের ৩৮টি দেশে...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।