শনিবার, নভেম্বর ২৬, ২০২২

ভারতের গুজরাটে সেতু ধসের ঘটনায় গ্রেফতার ৯

প্রকাশিত:

ভারতের গুজরাটে রবিবার ঐতিহাসিক ঝুলন্ত সেতু ধসের ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে ওরেভা গ্রুপের একাধিক ব্যবস্থাপকও রয়েছেন। এই প্রতিষ্ঠানটিই সংস্থা সম্প্রতি ১৪০ বছরের পুরনো ঝুলন্ত সেতুটি সংস্কারের কাজ করেছিল। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি নিয়ে কথা বলেন গুজরাট পুলিশের রাজকোট রেঞ্জের ইনস্পেক্টর জেনারেল (আইজি) অশোক যাদব। তিনি বলেন, ‘ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় এফআইআর দায়েরের পর আমরা ৯ জনকে গ্রেফতার করেছি। তাদের মধ্যে ওরেভা গ্রুপের দুই জন ম্যানেজার, দুই জন টিকিট কালেক্টর, দুই জন ঠিকাদার এবং তিন জন নিরাপত্তারক্ষী। গাফিলতির জন্য তাদের গ্রেফতার করা হয়েছে।’

এদিকে গুজরাটের ওই সেতু ধসে নিহতের সংখ্যা বেড়ে ১৪১ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

গুজরাটের মৌরবি জেলার মচ্ছু নদীর ওপর ঝুলন্ত সেতুটি সংস্কারের পর সম্প্রতি খুলে দেওয়া হয়। এর মধ্যেই রবিবার রাতে হঠাৎ করে এটি ধসে পড়ে। ঘটনাস্থল থেকে ১৭১ জনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। নিখোঁজদের সন্ধানে রাতেই উদ্ধার তৎপরতা শুরু হয়।

এনডিটিভি জানিয়েছে, ব্রিজটির তার ছিঁড়ে নদীতে পড়ে যাওয়ার আগে সেটিতে প্রায় ৫০০ মানুষ ছিল। ব্রিজের নদীতে ছট পূজার প্রার্থনার জন্যও জড়ো হন অনেকে।

আহমেদাবাদ থেকে ১৫০ কিলোমিটার দূরে অবস্থিত ১৫০ বছরের পুরোনা ব্রিজটি পর্যটকদের আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দু ছিল। দীপাবলির আগেও সংস্কারের কাজ হয়েছিল।

গুজরাটের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী ব্রিজেশ মের্জা বলেন, এটি গত সপ্তাহে সংস্কার হয়েছিল। আমরা হতবাক। বিষয়টি খতিয়ে দেখছি। সরকার এই ট্র্যাজেডির জন্য দায়ী।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

অবসান ঘটল ছয় বছরের অপেক্ষার। ২০১৬ সালের পর প্রথমবারের...

১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।