সোমবার, নভেম্বর ২৮, ২০২২

ভারতের বিহারে ভয়াবহ আগুন, দগ্ধ ৩০ জনের অধিক

প্রকাশিত:

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারের আওরঙ্গাবাদ শহরের শাহগঞ্জ এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ও তার জেরে শর্ট সার্কিট থেকে ‍ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে আহত হয়েছেন ৩০ জনেরও বেশি এবং তাদের মধ্যে অন্তত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক।

আহতদের মধ্যে ৭ জন পুলিশ সদস্যও রয়েছেন। আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন তারা।

বিহারসহ উত্তর ও পূর্বভারতের বিভিন্ন রাজ্য চার দিনব্যাপী ছট পূজা শুরু হয়েছে শুক্রবার। পুলিশে ও ফয়ারসার্ভিস কর্মীদের বরাত দিয়ে শনিবার ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিতে বলা হয়েছে, শুক্রবার রাত আড়াই টার দিকে শাহগঞ্জের অনিল গোস্বামী নামের এক ব্যক্তির বাড়ির গ্যাস সিলিন্ডার থেকে এই আগুনের সূত্রপাত। ওই সময় বাড়িটিতে পূজার প্রসাদ রান্না করা হচ্ছিল।

সিলিন্ডার বিস্ফোরণের জেরে শর্ট সার্কিট হওয়ায় আগুনের ব্যাপ্তি আরও বাড়ে; পড়ার পর আশপাশের কয়েকটি বাড়িতেও ছড়িয়ে পড়ে আগুন।

অনিল গোস্বামীর বাড়িটি শাহগঞ্জ পুলিশ স্টেশনের কাছেই। আগুন লাগার পর দ্রুত ওই এলাকায় পুলিশ ও ফয়ারসার্ভিস কর্মীরা ছুটে আসেন।

এ ঘটনায় এখন পর্যন্ত ৩০ জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। তাদের মধ্যে ৭ পুলিশ সদস্যও রয়েছেন। আহতদের মধ্যে অন্তত ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে উল্লেখ করা হয়েছে এনডিটিভির প্রতিবেদনে।

প্রাথমিক অবস্থায় আহতদের সবাইকে আওরঙ্গাবাদ সদর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাদের মধ্যে কয়েকজনকে কয়েকটি ব্যক্তিগত নার্সিং হোমে স্থানান্তর করা হয়েছে বলে জানিয়েছেন শাহগঞ্জ পুলিশ স্টেশনের উপ পরিদর্শক বিনয় কুমার।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

ভারতের ছত্তিশগড়ে ৪ মাওবাদী নিহত

ভারতের ছত্তিশগড় রাজ্যে নিরাপত্তাবাহিনীর সদস্যদের গুলিতে ৪ মাওবাদী আন্দোলনের...

ভারতে জাতীয় সংবিধান দিবস পালনের তাৎপর্য

কোন একটি দেশ তার শাসন ব্যবস্থা রাজনীতি অর্থনৈতিক নীতি...

ভারতের আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলি, নিহত ৬

ভারতের আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলিতে অন্তত ৬ ব্যক্তি নিহত হয়েছে।...

ভারতে বিহারে ধর্মীয় শোভাযাত্রায় ট্রাকের ধাক্কা, নিহত ১২

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় কমপক্ষে ১২...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।