শনিবার, নভেম্বর ২৬, ২০২২

ভারতে দুর্গম পাহাড়ে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত

প্রকাশিত:

ভারতে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (২১ অক্টোবর) দেশটির অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলায় দুর্গম পাহাড়ি এলাকায় ভারতীয় সেনাবাহিনীর ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভি। এতে আরও বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনীর অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার (এএলএইচ) অরুণাচল প্রদেশের চিংগিং গ্রামের কাছে বিধ্বস্ত হয়।

বার্তাসংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুসারে, আপার সিয়াং জেলার সিনিয়র পুলিশ অফিসার জুম্মার বাসার বলেছেন, যেখানে দুর্ঘটনাটি ঘটেছে সেই স্থানটি কোনো রাস্তার মাধ্যমে সংযুক্ত নয়। তারপরও একটি উদ্ধারকারী দলকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

এনডিটিভি বলছে, কেবল একটি ঝুলন্ত ব্রিজ ছাড়া ওই গ্রামে যাওয়ার কোনো মোটরযান রাস্তা না থাকায় উদ্ধার অভিযানের জন্য দুটি হেলিকপ্টার দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। স্থানীয় গ্রামবাসীরাও অভিযানে অংশ নিয়েছেন বলে জানা গেছে।

ভারতের কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু টুইটারে লিখেছেন, ‘অরুণাচল প্রদেশের আপার সিয়াং জেলায় ভারতীয় সেনাবাহিনীর অ্যাডভান্সড লাইট হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার বিষয়ে খুবই বিরক্তিকর খবর পেয়েছি। আমার গভীর প্রার্থনা।’

চলতি অক্টোবর মাসে অরুণাচল প্রদেশে এনিয়ে দ্বিতীয়বার হেলিকপ্টার দুর্ঘটনা ঘটল। এই মাসের শুরুর দিকে রাজ্যটির তাওয়াংয়ের কাছে একটি চিতা হেলিকপ্টার বিধ্বস্ত হয়। ওই ঘটনায় একজন পাইলট প্রাণ হারান এবং আরও কয়েকজন আহত হন।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

ভারতের ছত্তিশগড়ে ৪ মাওবাদী নিহত

ভারতের ছত্তিশগড় রাজ্যে নিরাপত্তাবাহিনীর সদস্যদের গুলিতে ৪ মাওবাদী আন্দোলনের...

ভারতে জাতীয় সংবিধান দিবস পালনের তাৎপর্য

কোন একটি দেশ তার শাসন ব্যবস্থা রাজনীতি অর্থনৈতিক নীতি...

ভারতের আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলি, নিহত ৬

ভারতের আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলিতে অন্তত ৬ ব্যক্তি নিহত হয়েছে।...

ভারতে বিহারে ধর্মীয় শোভাযাত্রায় ট্রাকের ধাক্কা, নিহত ১২

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য বিহারে দ্রুতগামী ট্রাকের ধাক্কায় কমপক্ষে ১২...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।