পশ্চিম তীরে ২ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করলো ইসরায়েলি সৈন্যরা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

অধিকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলের জেনিন শহরের কাছে দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সৈন্যরা। এ সময় সংঘর্ষে ইসরায়েলের সামরিক বাহিনীর এক সদস্যও নিহত হয়েছেন। বুধবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, বুধবারের সংঘর্ষে নিহত দুই ফিলিস্তিনির একজন আহমাদ আয়মান আবেদ (২৩) এবং অন্যজন আব্দুল রহমান হানি আবেদ (২২)। তবে জেনিনে সংঘর্ষে নিহত ইসরায়েলি সৈন্যের নাম জানা যায়নি।

নিহত দুই ফিলিস্তিনি জেনিনের পশ্চিমাঞ্চলীয় কুফর দান গ্রামের বাসিন্দা। বুধবার ভোরের দিকে শহরের উত্তরে জালামা (গিলবোয়া) সামরিক তল্লাশি চৌকিতে ইসরায়েলি বাহিনীর সাথে সশস্ত্র সংঘর্ষে লিপ্ত হয়েছিলেন তারা।

ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, সন্দেহভাজনদের গ্রেপ্তারে অভিযান পরিচালনার সময় সৈন্যদের লক্ষ্য করে গুলির ঘটনা ঘটেছে। গিলবোয়া তল্লাশি চৌকি সংলগ্ন এলাকায় রাতভর গুলি বিনিময়ের সময় ইসরায়েলি এক মেজরও নিহত হয়েছেন।

পশ্চিম তীরের ক্ষমতাসীন গোষ্ঠী ফাতাহ সংঘর্ষে নিহত দুই ফিলিস্তিনি তাদের সশস্ত্র শাখা আল-আকসা শহীদ ব্রিগেডের সদস্য বলে দাবি করেছে। তাদের মধ্যে একজন ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) গোয়েন্দা কর্মকর্তা হিসেবে কাজ করতেন। সংঘর্ষে নিহত ফিলিস্তিনিদের মরদেহ ইসরায়েলি সেনাবাহিনী আটকে রেখেছে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন এবং ম্যাকাবি হাইফারের মধ্যকার ফুটবল ম্যাচের আগে জেনিনে অভিযান জোরদার করেছে ইসরায়েলি বাহিনী। এই দুই ক্লাবের ফুটবল ম্যাচ যেখানে অনুষ্ঠিত হবে সেখান থেকে জেনিনের দূরত্ব প্রায় ৭০ কিলোমিটার।

অধিকৃত পশ্চিম তীরের জেনিন এবং নাবলুসে ইসরায়েলি সৈন্যরা প্রায়ই রাত্রিকালীন অভিযান পরিচালনা করছে। এ সময় নিরীহ ফিলিস্তিনিদের তারা হত্যা করছে বলেও অভিযোগ উঠেছে। জেনিন ও নাবলুসে ফিলিস্তিনি সশস্ত্র প্রতিরোধ আন্দোলন আরও সংগঠিত হচ্ছে এবং যোদ্ধাদের নতুন দল গঠন করছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বুধবারের অভিযানে নিহত দু’জনসহ চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত ইসরায়েলি সৈন্যরা ১৪৮ ফিলিস্তিনিকে হত্যা করেছে। তাদের মধ্যে ৯৭ জন অধিকৃত পশ্চিম তীরের এবং ৫১ জন অবরুদ্ধ গাজা উপত্যকার বাসিন্দা।

সূত্র: আলজাজিরা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!