ভারত গেলেন না পররাষ্ট্রমন্ত্রী

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর উপলক্ষে রবিবার সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তবে সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে দিল্লি সফরে যাননি তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে চার দিনের সরকারি সফরে দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রী তার সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রা শুরু করেন। গুরুত্বপূর্ণ এই সফরে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদনদীর পানি বন্টন ও রোহিঙ্গা সমস্যা সমাধানে সহযোগিতার বিষয় আলোচ্যসূচির শীর্ষে থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর প্রতিনিধি দলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, রেলমন্ত্রী, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী, পানিসম্পদ প্রতিমন্ত্রীসহ পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের থাকার কথা ছিল।

তবে শেষ মুহূর্তে প্রধানমন্ত্রীর প্রতিনিধি দলের সদস্যদের সঙ্গে ভারতে যেতে পারেননি পররাষ্ট্রমন্ত্রী। এর আগে কখনও প্রধানমন্ত্রীর দিল্লি সফরের সময় এ ধরনের (পররাষ্ট্রমন্ত্রীর না যাওয়া) ঘটনা ঘটেনি। এ বিষয়ে যোগাযোগ করার জন্য চেষ্টা করা হলে পররাষ্ট্রমন্ত্রীর মোবাইল ফোনে চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।

প্রসঙ্গত, সাম্প্রতিক সময় ভারত নিয়ে বেশকিছু মন্তব্যের জন্য সমালোচনার মুখে পড়েন পররাষ্ট্রমন্ত্রী।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!