৫ ফিলিস্তিনির ফাঁসি দিলো হামাস

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
একজন হামাস সদস্য। ছবি সংগৃহীত

ফাঁসিতে ঝুলিয়ে পাঁচ ফিলিস্তিনির মৃত্যুদণ্ড কার্যকর করেছে গাজা উপত্যকা শাসনকারী সংগঠন হামাস। রবিবার (৪ সেপ্টেম্বর) এক ঘোষণায় তারা এ কথা জানিয়েছে। ২০১৭ সালের পর গাজায় আবার মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনা ঘটল। এক প্রতিবেদনে মন তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

হামাসের পক্ষ থেকে বলা হয়, এদের মধ্যে ইসরায়েলকে সহায়তাকরী দুজন রয়েছে। বাকী তিনজনকে অপরাধমূলক কাজের জন্যে মৃত্যুদণ্ড দেয়া হয়।

হামাসের স্বরাষ্ট্র মন্ত্রণালয় মৃত্যুদণ্ডের শাস্তি ভোগ করাদের নাম প্রকাশ করেনি। শুধু বলা হয়েছে, সকল আইনি প্রক্রিয়া শেষে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। রায়গুলো চূড়ান্ত ছিল, যার বাস্তবায়ন বাধ্যতামূলক ছিল। দোষী সাব্যস্ত সবাইকে আত্মপক্ষ সমর্থনের পূর্ণ অধিকার প্রদান করা হয়েছে।

ফিলিস্তিনের কট্টর ইসলামপন্থী সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে বড় হামাস। ফিলিস্তিনের পশ্চিম তীর ও গাজা থেকে ইসরায়েলি দখলদারির অবসানের দাবিতে ‘ইন্তিফাদা’ বা ফিলিস্তিনি গণজাগরণ শুরুর পর ১৯৮৭ সালে হামাস গঠিত হয়। সংগঠনটির সনদ অনুযায়ী তারা ইসরায়েলকে ধ্বংস করতে অঙ্গীকারবদ্ধ। আর তাদের চাওয়া হলো, ফিলিস্তিন রাষ্ট্র হবে বর্তমান ইসরায়েল, গাজা ও পশ্চিম তীর নিয়ে গঠিত একক ইসলামি রাষ্ট্র।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!