সিরিয়ার উত্তরাঞ্চলে বাজারে গোলাবর্ষণ, শিশুসহ নিহত ১৪

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

সিরিয়ার উত্তরাঞ্চলে একটি বাজারে গোলাবর্ষণে পাঁচজন শিশুসহ অন্তত ১৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। দেশটির উত্তরাঞ্চলীয় আল-বাব শহরের একটি বাজারে রকেট হামলায় হতাহতের এই ঘটনা ঘটে।

শনিবার (২০ আগস্ট) ঘটনাস্থলে কর্মরত জরুরি বিভাগের কর্মীদের বরাত দিয়ে এক প্রতিবেদনে বার্তাসংস্থা রয়টার্স এসব তথ্য জানিয়েছে। অবশ্য হোয়াইট হেলমেট রেসকিউ গ্রুপ প্রাথমিকভাবে মৃতের সংখ্যা ৯ বলে জানিয়েছিল। শুক্রবার এই হামলার ঘটনা ঘটে।

হোয়াইট হেলমেট রেসকিউ গ্রুপ বলছে, হামলার পর উদ্ধার ও অনুসন্ধান অভিযান এখনও অব্যাহত রয়েছে। আর তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। শুক্রবারের এই হামলায় কমপক্ষে ৩০ আহত হয়েছেন এবং আহতদের মধ্যেও শিশু রয়েছে।

টানা ১১ বছর ধরে সিরিয়ায় গৃহযুদ্ধ চলছে। দীর্ঘ এই সংঘাতের কারণে গৃহযুদ্ধে সংশ্লিষ্ট ভিন্ন ভিন্ন পক্ষ সিরিয়ার একেক অঞ্চল নিয়ন্ত্রণ করে থাকে। শুক্রবার হামলার শিকার হওয়া আল-বাব শহরটি তুর্কি সমর্থিত বিদ্রোহীদের দখলে থাকা আলেপ্পো প্রদেশের মধ্যে পড়ে। তবে এই প্রদেশের অন্যান্য অংশ রাশিয়া সমর্থিত সিরিয়ার সরকারি সেনাদের দখলে রয়েছে।

যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেস (এসডিএফ) সিরিয়ার উত্তর এবং উত্তর-পূর্বের কিছু অংশ নিয়ন্ত্রণ করে। এসডিএফ-এর মিডিয়া সেন্টারের প্রধান ফরহাদ শামি বলেছেন, শুক্রবারের হামলার সঙ্গে এই গোষ্ঠীর কোনো সম্পর্ক নেই।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

বিষয়:
এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!