বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবি, নিখোঁজ ১৩ জেলে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
ফাইল ছবি

বঙ্গোপসাগরে এফবি নিশান নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে ১৩ জেলে নিখোঁজ। এ ঘটনায় চার জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (৯ আগস্ট) ভোরে পটুয়াখালীর দক্ষিণ বঙ্গোপসাগরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে ডুবে যায়। রাতে ট্রলারের মালিক হাতিয়ার জাহাজমারা আমতলি গ্রামের বাসিন্দা লুৎফুল্লাহিল মজিব বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মঙ্গলবার ভোরে ট্রলারটি ঝড়ের কবলে পড়ে পটুয়াখালীর দক্ষিণ বঙ্গোপসাগরে ডুবে যায়। এ সময় পাশে থাকা একটি ট্রলারের লোকজন চার জেলেকে উদ্ধার করেন। পরে তাদের পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর নিয়ে আসেন। উদ্ধার হওয়া জেলেরা মঙ্গলবার বিকালে মোবাইলে খবরটি আমাকে জানিয়েছেন।

লুৎফুল্লাহিল মজিব আরও বলেন, এফবি নিশান ট্রলারটি জাহাজমারা আমতলী ঘাট থেকে এক সপ্তাহ আগে ১৭ জেলেকে নিয়ে সাগরে মাছ ধরতে যায়। ট্রলারে থাকা সব জেলের বাড়ি হাতিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে। দুর্যোগপূর্ণ আবহাওয়া এবং সাগর উত্তাল থাকায় ট্রলার ও নিখোঁজ জেলেদের উদ্ধারের চেষ্টা চালানো যাচ্ছে না।

এদিকে, নিখোঁজ জেলেদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম মো. সোহেল (২২)। তিনি হাতিয়া উপজেলার জাহাজমারা আমতলী গ্রামের এনায়েত মাঝির ছেলে।

সোহেলের ভাই মো. রাসেল জানান, জীবিত উদ্ধার চার জনের মধ্যে এক জেলে মো. শামীম (৪৫)। তার সঙ্গে মোবাইলে কথা হয়েছে। তিনি বলেছেন, সোহেলসহ ১৩ জেলে এখনও নিখোঁজ।

শামীম জানিয়েছেন, ট্রলারটি দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঝড়ের কবলে পড়ে উল্টে যায়। এতে তিনিসহ চার জেলেকে অন্য একটি ট্রলার উদ্ধার করেছে। তবে তাদের ট্রলারের ১৩ জেলের এখনও খোঁজ পাওয়া যায়নি।

জাহাজমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম বিল্লাহ বলেন, দুর্ঘটনার শিকার ট্রলারটি জাহাজমারার আমতলী ঘাটের। নিখোঁজ ১৩ জেলের মধ্যে পাঁচ জনের বাড়ি আমতলী গ্রামে। অন্য আট জনের বাড়ি একই উপজেলার হরনী ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডে।

হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার ওবায়েদ উল্লাহ বলেন, ট্রলারডুবির খবর পেয়ে সাগরে গেছে কোস্টগার্ডের সদস্যরা। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দুর্ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয়নি। সন্ধ্যায় ফিরে এসেছেন কোস্টগার্ডের সদস্যরা। আমরা বিষয়টি ভোলা কোস্টগার্ড ও নৌ-পুলিশকে জানিয়েছি। সকালে তারা উদ্ধারকাজ শুরু করবে বলে জানিয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!