বুধবার, আগস্ট ১৭, ২০২২

তিন দিন পর বাড়বে বৃষ্টি

প্রকাশিত:

দেশের কয়েকটি জেলার মৃদু তাপপ্রবাহ থাকলেও শুক্রবার থেকে সেটা উঠে গেছে। সেই সঙ্গে সারা দেশেই কমবেশি বৃষ্টি হচ্ছে। আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিন পর বৃষ্টির পরিমাণ আরও বৃদ্ধি পাবে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (২৩ জুলাই) আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবীর এ তথ্য জানান।

তিনি বলেন, সর্বশেষ তথ্যানুযায়ী দেশের সর্বোচ্চ তাপমাত্রা রাজশাহীতে ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহী ছাড়া দেশের অন্য সব জায়গার তাপমাত্রা আরও কম। যেহেতু তাপমাত্রা কমেছে সেহেতু তাপপ্রবাহের পূর্বাভাস উঠে গেছে।

তিনি আরও বলেন, তাপপ্রবাহ কমার কারণে বৃষ্টিপাতের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে দেশের দক্ষিণাঞ্চলের প্রায় সব জেলাতেই বৃষ্টিপাত হচ্ছে। আগামী ৭২ ঘণ্টা (তিন দিন) দেশে বৃষ্টির পরিমাণ অব্যাহত থাকবে। তবে এর পরে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলে জানান তিনি।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

Share post:

Subscribe

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

জন্মনিবন্ধনে আর লাগবে না মা-বাবার সনদ

এখন থেকে জন্মনিবন্ধন করতে মা-বাবার জন্মসনদ আর লাগবে না।...

জীবন্ত সেতুর দেশে

বর্ষার মৌসুম। সন্ধ্যা হতেই সুড়সুড় করে ঘরে ঢুকে পড়ছে...

কবি স্বাগতা ভট্টাচার্যের ছয়টি কবিতা

মায়ের আঁচল মায়ের যত্নে আঁকা নজর ফোঁটা,কপালে চাঁদ হয়ে ভাসতো...

টিপু-প্রীতি হত্যা: সেই বাইক-পিস্তলসহ গ্রেপ্তার আরও ৫

রাজধানীর মতিঝিলে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।