15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাসামাজিক ন্যায়বিচারফরিদপুরে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনায় উপজেলা চেয়ারম্যানসহ কারাগারে ১০

ফরিদপুরে বীর মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনায় উপজেলা চেয়ারম্যানসহ কারাগারে ১০

ফরিদপুরে বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে হামলা-ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মামলার ঘটনায় সালথা উপজেলা চেয়ারম্যানসহ ১০ জনকে কারাগারে পাঠিয়েছেন করেছে আদালত।

আজ (১৩ জুলাই) দুপুরে আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকোট ইব্রাহিম হোসেন এ তথ্য নিশ্চিত করে সংবাদ মাধ্যমকে জানান, ফরিদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের ছয় নং আমলি আদালতে আসামিরা হাজির হয়ে জামিন আবেদন করেন। এ সময় আদালতের বিচারক তরুণ বাছাড় তাদের জামিন নামঞ্জুর করে সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াদুদ মাতুব্বরসহ ১০ জন আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ৯ জুলাই দিবাগত রাতে সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরকে প্রধান আসামি করে ৩৬ জনের নাম উল্লেখ করে বাড়িতে হামলার ঘটনায় বীর মুক্তিযোদ্ধার স্ত্রী জয়গুন বেগম বাদি হয়ে সালথা থানায় একটি মামলা দায়ের করেন।

স্থানীয়রা জানায়, গত আট জুলাই সন্ধ্যায় উপ‌জেলার গ‌ট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মোল্ল্যার ওপর দুর্বৃত্তের হামলা অভিযোগ ওঠে। সেসময় তিনি দৌড়ে বীর মুক্তিযোদ্ধা এলেম শেখের বাড়িতে আশ্রয় নেয়। তখন হামলাকারীরা এলেম শেখের বসতবাড়ি ভাঙচুর ও লুটপাট চালায়।

এরপরে রোববার (৯ জুলাই) দিবাগত রাতে সালথা উপজেলা চেয়ারম্যান ওয়াদুদ মাতুব্বরকে প্রধান আসামি করে ৩৬ জনের নাম উল্লেখ করে বাড়িতে হামলার ঘটনায় বীর মুক্তিযোদ্ধার স্ত্রী জয়গুন বেগম বাদী হয়ে সালথা থানায় একটি মামলা দায়ের করেন।

মুক্তিযোদ্ধার অভিযোগ, এ সময় হামলাকারীদের মারপিটে স্ত্রীসহ তিনজন আহত হন।

গত সোমবার (১০ জুলাই) বাংলাদেশ মু‌ক্তি‌যোদ্ধা সন্তান কমান্ড সালথা উপ‌জেলা শাখার আয়োজনে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে এ ঘটনা‌র বিচার দাবি ক‌রে ও অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানানো হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।