অমরনাথে মেঘ ভেঙে বৃষ্টি, নিহত বেড়ে ১৫

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

ভারতের জম্মু ও কাশ্মির প্রদেশে অবস্থিত হিন্দু ধর্মাবলম্বীদের পবিত্র তীর্থস্থান অমরনাথে মেঘ ভাঙা প্রবল বর্ষণে নিহত বেড়ে ১৫ জন হয়েছে। এতে আহত হয়েছেন ৪৮ জন। এখনও নিখোঁজ রয়েছেন আরও অন্তত ৪০ জন।

শুক্রবার (জুলাই) স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টা থেকে এ বর্ষণ শুরু হয়।

ভারতের একাধিক সংবাদমাধ্যম জানিয়েছে, অমরনাথ গুহা ও নিকটবর্তী কালীমাতা মন্দিরের মাঝামাঝি এলাকায় প্রবল বর্ষণ শুরু হওয়ার পরই অল্প সময়ের মধ্যে তা প্রবল বানে রূপ নেয়। বৃষ্টি ও বানের পানিতে গুহার পাদদেশে খাটানো তীর্থযাত্রীদের বেশ কয়েকটি তাঁবু ভেসে যায়। ধ্বংস হয়ে যায় তীর্থযাত্রীদের খাবারের জন্য অস্থায়ীভাবে স্থাপন করা একাধিক সামষ্টিক রান্নাঘরও (কমিউনিটি কিচেন)। ঘটনার পর সাময়িক স্থগিত করা হয় অমরনাথ যাত্রা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বর্ষণ শুরু হওয়ার সময় এসব তাঁবু ও তার আশপাশের এলাকায় ১০ থেকে ১২ হাজার তীর্থযাত্রীর উপস্থিতি ছিল।

বৃষ্টি শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই উদ্ধার তৎপরতা শুরু করে ইন্দো-তিব্বতিয়ান সীমান্ত পুলিশ (আইটিবিপি) ও ভারতের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের কর্মীরা। সারা রাত ধরে উদ্ধার কাজ চলেছে।

ঘটনার পরপরই টুইটে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি লিখেছেন, অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টিতে মারা যাওয়াদের পরিবারকে সমবেদনা। পুরো পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে ও সব ধরনের সাহায্য করা হচ্ছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!