15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঅভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই

জ্যেষ্ঠ অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই। শুক্রবার (৮ জুলাই) সকাল সাড়ে ৮টা নাগাদ উত্তরায় নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই অভিনেত্রী।

খবরটি নিশ্চিত করেন অভিনেতা-নির্মাতা শাহেদ আলী। তিনি জানান, এই অভিনেত্রী দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। চলছিলো কেমো। সম্প্রতি সর্বশেষ ২৯ নম্বর কেমো দেওয়া হয়। কিন্তু শেষ রক্ষা আর হলো না।

শর্মিলী আহমেদের ১৯৪৭ সালের ৮ মে মুর্শিদাবাদের বেলুর চাক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী পিএন গার্লস হাই স্কুল থেকে ম্যাট্রিক পরীক্ষা পাস করেন। অভিনয়কে পেশা হিসেবে শুরু করেন ১৯৬৪ সালে। তারও আগে ১৯৬২ সালে রেডিওতে এবং ১৯৬৪ সালে চলচ্চিত্রে তার ক্যারিয়ার শুরু করেন। তিনি বাংলাদেশ টেলিভিশনের প্রথম ধারাবাহিক নাটক ‘দম্পতি’তে কাজ করেছেন।

১৯৭৬ সালে মোহাম্মদ মহসিন পরিচালিত ‘আগুন’ নাটকে প্রথমবারের মতো মায়ের ভূমিকা পালন করেছিলেন। মূলত এরপর থেকে নাটক ও সিনেমায় শর্মিলী আহমেদ হয়ে ওঠেন তারকাদের অলিখিত মা। শর্মিলী আহমদের তানিমা নামের একজন মেয়ে আছেন। তার ছোট বোন ওয়াহিদা মল্লিক জলিও থিয়েটার-টেলিভিশনে নিয়মিত অভিনয় করেন।

পূর্ববর্তী নিবন্ধআজ পবিত্র হজ
পরবর্তী নিবন্ধপর্যটকদের অপেক্ষায় কক্সবাজার
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।