13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকএখনও এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়নি সরকার

এখনও এসএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়নি সরকার

বন্যার কারণে স্থগিত হয়ে যাওয়া মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার বিষয়ে এখনও সিদ্ধান্ত নেয়নি সরকার। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছেন, এসএসসি ও সমমান পরীক্ষা কবে থেকে শুরু হবে সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি।

বুধবার (৬ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও প্রদান সংক্রান্ত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এর আগে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার আগামী আগস্টে এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর কথা জানিয়েছিলেন। আর এইচএসসি ও সমমান পরীক্ষা অক্টোবরে শুরু হবে বলে জানিয়েছিলেন তিনি।

সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, ‘‘বন্যায় আমাদের অনেক শিক্ষার্থীর বইপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। তাদের নতুন বই দিতে হবে। প্রয়োজনে নতুন বই ছাপিয়ে তাদের হাতে তুলে দিতে হবে। এরপর অন্তত দুই সপ্তাহ তাদের সময় দিতে হবে। তবে সেই সময়টা এখনও বলা সম্ভব নয়।’’

সংবাদ সম্মেলনে দেশের বেসরকারি ২ হাজার ৭১৬টি বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আনুষ্ঠানিক ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।