যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে হামলা, সন্দেহভাজন আটক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
প্রতীকি ছবি

যুক্তরাষ্ট্রের শিকাগোর কাছে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলার ঘটনায় এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে মার্কিন পুলিশ। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম রবার্ট ই ক্রিমো। স্থানীয় সময় সোমবার (৪ জুলাই) যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলায় ছয়জন নিহত হন।

এ ঘটনায় আহত হন কমপক্ষে আরও ২৪ জন। মঙ্গলবার (৫ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সন্দেহভাজন রবার্ট ই ক্রিমোর বয়স ২২ বছর। অল্প সময় ধাওয়া করার পরই পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

সোমবার সকালে শিকাগোর শহরতলী হাইল্যান্ড পার্কে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ শুরুর পরপরই সকাল সোয়ার দশটার দিকে প্রথম গুলির শব্দ পাওয়া যায়। পুলিশ বলছে, ওই বন্দুকধারী ছাদ থেকে এলোপাথাড়ি গুলিবর্ষণ করেন। এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রবার্ট ই ক্রিমো নামের ওই যুবককে আগেই চিহ্নিত করেছিল হাইল্যান্ড পার্ক পুলিশ। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

বিবিসি বলছে, যুক্তরাষ্ট্রে সম্প্রতি বন্দুক হামলা ও সহিংসতার ঘটনা অনেক বেড়েছে। ২০২২ সালে উত্তর আমেরিকার এই দেশটিতে প্রায় প্রতি সপ্তাহেই বন্দুক হামলার ঘটনা ঘটেছে। সর্বশেষ স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ব্যথিত হয়েছেন বলে তিনি জানিয়েছেন।

এদিকে হামলার ঘটনার পর এক সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, সোমবার সকালে বন্দুকধারীর হামলায় ৬ জন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৪ জন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

লেক কাউন্টির মেজর ক্রাইম টাস্ক ফোর্সের মুখপাত্র ক্রিস্টোফার কোভেলি সাংবাদিকদের বলেছেন, আজকের উৎসবের দিনটি আমাদের জন্য শোকের হয়ে গেল। অনেক মানুষের প্রাণহানি হয়েছে। অনেকে চিকিৎসাধীন। তিনি বলেন, এই কাজে বন্দুকধারী একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন রাইফেল ব্যবহার করেছে।

পুলিশ কমান্ডার ক্রিস ওনিল বলেছেন, কাছাকাছি একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের ছাদে আগ্নেয়াস্ত্রের আলামত পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী মাইলস জারেমস্কি বলেন, শান্তিপূর্ণভাবে প্যারেড অনুষ্ঠিত হচ্ছিল। প্যারেড শুরুর পরপরই সকাল সোয়া ১০টার দু’টি গুলির আওয়াজ পাওয়া যায়। সঙ্গে সঙ্গে সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এরপর টানা ২০-৩০টি গুলির শব্দ পাওয়া যায়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!