16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসংবাদআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে কৃষ্ণাঙ্গ তরুণকে ৬০টি গুলি করেছে পুলিশ

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে কৃষ্ণাঙ্গ তরুণকে ৬০টি গুলি করেছে পুলিশ

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যের অ্যাক্রন এলাকায় এক কৃষ্ণাঙ্গ তরুণকে গুলি করে হত্যা করেছে পুলিশ। দু-একটি নয়, জেল্যান্ড ওয়াকার (২৫) নামে ওই তরুণকে ৬০ বার গুলি করেছে পুলিশ। এ হত্যাকাণ্ডের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র।

গত ২৭ জুন ঘটে যাওয়া এই ঘটনার ভিডিও রবিবার (৩ জুলাই) প্রকাশ করে দেশটির পুলিশ।

পুলিশ বলছে, নিয়মিত তল্লাশি প্রক্রিয়ার অংশ হিসেবে সড়কে পুলিশ জেল্যান্ডকে থামানোর চেষ্টা করলে তিনি গাড়ি থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করেন।

পুলিশের ধারণা, জেল্যান্ডই আগে গুলি চালালে পুলিশ কর্মকর্তারা ভড়কে যান। তবে জেল্যান্ড দৌড়ানোর সময় তার হাতে কোনো অস্ত্র ছিল না। যদিও তার গাড়ি থেকে একটি পিস্তল উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

রবিবার ভিডিও প্রকাশের পর বিক্ষোভ শুরু হলে অ্যাক্রন শহরের মেয়র ডেনিয়েল হরিগ্যান বাসিন্দাদের ধৈর্য ধরার আহ্বান জানান। তিনি বলেন, ভিডিওটি হৃদয়বিদারক। এমন ঘটনা মেনে নেওয়া কঠিন।

এদিকে ওহাইও ব্যুরো অব ক্রিমিনাল ইনভেস্টিগেশন দপ্তর এই ঘটনার ‘‘পূর্ণাঙ্গ, নিরপেক্ষ এবং বিশেষ তদন্ত’’ করবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন ওহাইও অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল ডেভ ইয়স্ট। এছাড়া অ্যাক্রন পুলিশ অভ্যন্তরীণভাবে ভিন্ন একটি তদন্ত চালিয়ে পুলিশ সদস্যরা নিয়ম-নীতি লঙ্ঘন করেছেন কি-না তা খতিয়ে দেখছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।