15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল ‘চলার সম্ভাবনা নেই’

ঈদের আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল ‘চলার সম্ভাবনা নেই’

আসন্ন ঈদুল আজহার আগে পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল ‘চলার সম্ভাবনা নেই’ বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। রবিবার (৩ জুলাই) মন্ত্রিসভার বৈঠকের পর ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে গত ২৬ জুন স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচল শুরু হয়। তবে প্রথম দিনে মোটরসাইকেল দুর্ঘটনা, বাইক থামিয়ে সেতুতে ছবি তোলাসহ নানা বিভ্রাট সৃষ্টি হয়। পরের দিন (২৭ জুন) ভোর ৬টা থেকে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সেতু বিভাগ। আদেশে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

তবে এ সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে আসছিলেন বাইকাররা। আশা করা হচ্ছিল, ঈদুল আজহার আগে এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। তবে এমন সম্ভাবনার কথা নাকচ করে দিলেন মন্ত্রিপরিষদ সচিব।

ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচলে অনুমতি দেওয়ার বিষয়ে সেতু কর্তৃপক্ষ কাজ করছে। সেখানে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ (এআই) ক্যামেরা ও স্পিডগান বসানো হচ্ছে। তিনি বলেন, ‘এগুলো বসানো হলে ওনারা সুবিধাজনক সময়ে সিদ্ধান্ত নেবেন, কী করা যায়।’

ঈদের আগে হবে কি না, আবারও জানতে চাইলে তিনি বলেন, ‘ঈদের আগে (বাইক চলাচলের সিদ্ধান্ত) হওয়া খুব ডিফিকাল্ট বলে আমার মনে হচ্ছে।’ আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ঈদের আগে মনে হয় না।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।