চট্টগ্রামে হাতির আক্রমণে কৃষকের মৃত্যু

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় হাতির আক্রমণে আব্দুল আজিজ (৬৫) নামের আরও এক কৃষক মারা গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল ইসলাম।

শনিবার (২ জুলাই) সকাল ৭টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন ওসি ওবায়দুল ইসলাম।

তিনি বলেন, “নিহত আব্দুল আজিজ রাতে বাড়ির পাশে নিজের বেগুন ও শসা ক্ষেত পাহারা দিতে যান। তার ক্ষেত হাতির আনাগোনা ছিল। সেজন্য ক্ষেত পাহারা দিতে গতকাল রাতে সেখানে যান তিনি। সকালে অন্য কৃষকরা ঘটনাস্থলে গেলে তার লাশ দেখতে পান।”

তিনি বলেন, “সকাল ১০টায় আমরা খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাই। হাতির আক্রমণেই তার মৃত্যু হয়, মরদেহে হাতির পায়ে পিষ্ট হওয়ার চিহ্ন ছিল। পরিবারের অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।”

রাঙ্গুয়ানিয়া ফরেস্ট রেঞ্জের রেঞ্জার মাসুম কবির জানান, বন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতের পরিবারকে বন বিভাগের পক্ষ থেকে তিন লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে।

এর আগে, ২৬ জুন সন্ধ্যা সাড়ে ৭টায় রাঙ্গুনিয়া উপজেলার নারিচা এলাকায় বন্য হাতির আক্রমণে একজনের মৃত্যু হয়। নিহত মোহাম্মদ শাহ্‌ আলম (৫৫) শিলক ইউনিয়নের মাইজপাড়া এলাকার বাসিন্দা।

তখন রাঙ্গুনিয়া নারিশ্চা বন বিভাগের বিট কর্মকর্তা মিন্টু কুমার দে বলেছিলেন, “আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। শাহ আলমকে আক্রমণের পর হাতিটি বনে চলে গেছে। পরিবারের আবেদন সাপেক্ষে ক্ষতিপূরণ দেওয়া হবে।”

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!