16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবন্যাকবলিত এলাকায় ৩৬ জনের মৃত্যু

বন্যাকবলিত এলাকায় ৩৬ জনের মৃত্যু

সারা দেশে বন্যাকবলিত এলাকায় এখন পর্যন্ত ৩৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে পানিতে ডুবে মৃত্যু হয়েছে ১৭ জনের এবং ১২ জনের মৃত্যু হয়েছে বজ্রপাতে। সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সিলেট বিভাগে।

মঙ্গলবার (২১ জুন) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

সিলেট, ময়মনসিংহ, রংপুর ও চট্টগ্রাম বিভাগের ১৭ জুন থেকে ২০ জুনের পরিসংখ্যান দিয়েছে কন্ট্রোল রুম। তাতে বলা হয়েছে, এখন পর্যন্ত ২ হাজার ১৭৩ জন মানুষ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন। ৪ বিভাগের বিভিন্ন জেলায় ১ হাজার ৯৭৬টি মেডিকেল টিম কাজ করছে।

পরিসংখ্যান বলছে, সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে সিলেট বিভাগে। এই বিভাগে ১৮ জনের মৃত্যু হয়েছে। এই ১৮ জনের মধ্যে শুধু সিলেট জেলাতেই মারা গেছে ১০ জন। আর সুনামগঞ্জ জেলায় মারা গেছেন পাঁচজন। বাকি তিনজনের মৃত্যু হয়েছে মৌলভীবাজার জেলায়।

এরপর বেশি মৃত্যু হয়েছে ময়মনসিংহ বিভাগে। এই বিভাগে মৃত্যু হয়েছে ১৫ জনের। এর মধ্যে পাঁচজন ময়মনসিংহ জেলার, চারজন নেত্রকোনার এবং জামালপুর ও শেরপুর জেলায় তিনজন করে মারা গেছেন।

এছাড়াও রংপুর এবং লালমনিরহাট জেলায় একজন এবং কুড়িগ্রামে দুইজন মারা গেছেন। কারও মৃত্যু হয়নি চট্টগ্রাম বিভাগে।

মারা যাওয়া ৩৬ জনের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে পানিতে ডুবে, ১২ জনের বজ্রপাতে। এছাড়াও সাপের কামড়ে মারা গেছেন একজন। বাকি ছয়জনের মৃত্যুর সুনির্দিষ্ট কারণ উল্লেখ করেনি স্বাস্থ্য অধিদপ্তর।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।