16.9 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসুনামগঞ্জের পর বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট

সুনামগঞ্জের পর বিদ্যুৎ বিচ্ছিন্ন সিলেট

বন্যার কারণে সুনামগঞ্জের পর সিলেট জেলার বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থাও বন্ধ করা হয়েছে। এতে শনিবার (১৮ জুন) দুপুর ১২টার পর থেকে পুরো সিলেট বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) বিভাগীয় প্রধান প্রকৌশলী আবদুল কাদির জানান, বিদ্যুৎ কেন্দ্রে বন্যার পানি প্রবেশ করায় সরবরাহ বন্ধ রাখা হয়েছে। পানি কমলে আবারও বিদ্যুৎ সরবরাহ করা হবে।

এদিকে, বিদ্যুৎ না থাকায় হাসপাতালে রোগীদের স্বাস্থ্যসেবা ব্যাহত হয়ে পড়েছে।

শনিবার দুপুরে সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতাল ও এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে বন্যার পানি প্রবেশ করেছে। পানি ঢুকে পড়েছে শামসুদ্দিন হাসপাতালের অপারেশন থিয়েটারেও। এতে দুর্ঘটনা এড়াতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। সেই সঙ্গে জেনারেটর কক্ষে পানি ঢুকে পড়ায় জেনারেটরও চালু করা সম্ভব হচ্ছে না।

এর আগে, বন্যার কারণে উদ্ভূত পরিস্থিতিতে বুধবার থেকে পুরো সুনামগঞ্জে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে। এছাড়া, সিলেট নগরীর উপশহর এবং দক্ষিণ সুরমার বরইকান্দি গ্রিডের আওতাধীন এলাকার বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

সিলেটের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, সিলেটে শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৫৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তিনি জানান, আগামী ২০ জুন পর্যন্ত সিলেটে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।