18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপ্রথমবারের মতো টোল দিয়ে পদ্মা সেতু পার হলো গাড়ি

প্রথমবারের মতো টোল দিয়ে পদ্মা সেতু পার হলো গাড়ি

প্রথমবারের মতো টোল দিয়ে উদ্বোধনের অপেক্ষায় থাকা পদ্মা সেতু পার হয়েছে গাড়ি। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন পদ্মা সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের।

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মাওয়া প্রান্তের টোলপ্লাজায় টোল দিয়ে সেতু প্রকল্পের গাড়িগুলো পদ্মা সেতু পার হয়।

দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, “প্রথমবারের মতো প্রকল্পের গাড়ি নিয়ে টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছি। প্রকল্পের প্রথম গাড়িটি পার হয় ১,২০০ টাকা টোল দিয়ে। টোল ব্যবস্থাপনা ঠিক আছে কি-না পরীক্ষার জন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যাচাই-বাছাই করে দেখেছি, সবকিছু ঠিক আছে।”

প্রসঙ্গত, মঙ্গলবার (১৪ জুন) সন্ধ্যা ৬টা ৫৪ মিনিটে মাওয়া ও জাজিরা প্রান্তের ৪১৫টি ল্যাম্পপোস্টে একসঙ্গে বাতি জ্বালানো হয়। এদিন সেতুর ঝলমলে আলো দেখতে দুই প্রান্তেই লোকজন জড়ো হন। তবে ছিল নিরাপত্তার কড়াকড়ি। সে কারণে কাছে না যেতে পারলেও দূর থেকেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন সাধারণ মানুষ।

এর আগে, পদ্মা সেতু উদ্বোধনের দিন সেখানকার কর্মসূচি কাভার করতে আগ্রহী সাংবাদিকদের করণীয় সম্পর্কে বিভিন্ন গণমাধ্যমের প্রধান নির্বাহী, সম্পাদক, হেড অব নিউজ ও নিউজ এডিটর বরাবর চিঠি পাঠিয়েছে তথ্য অধিদপ্তর।

তথ্য অধিদপ্তরের সিনিয়র উপ-প্রধান তথ্য অফিসার (প্রটোকল) মো. আবদুল জলিল সই করা চিঠিতে বলা হয়েছে, ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুল প্রতীক্ষিত পদ্মা সেতু শুভ উদ্বোধন করবেন। সংবাদ কভারেজের জন্য মনোনীত রিপোর্টার, ক্যামেরাম্যান, টেকনিশিয়ান ও গাড়িচালকের (যদি থাকে) অনুকূলে মাওয়া ও জাজিরা প্রান্তের জন্য আলাদা নিরাপত্তা পাস সংগ্রহ করতে হবে। এ লক্ষ্যে প্রতিষ্ঠান থেকে সংবাদ কভারেজ করতে আগ্রহীদের প্রান্তওয়ারী পৃথক তালিকা দিতে হবে।

২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। ২৬ জুন সকাল থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়ার মধ্য দিয়ে দক্ষিণবঙ্গের যোগাযোগব্যবস্থার নতুন দ্বার উন্মোচিত হতে যাচ্ছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।