14.5 C
Drøbak
সোমবার, জুলাই ৪, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসিলেটে বন্যার্তদের উদ্ধারে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত

সিলেটে বন্যার্তদের উদ্ধারে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত

সিলেটে বন্যাকবলিত মানুষকে উদ্ধারে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার সাদাত এ তথ্য নিশ্চিত করেছেন।

শুক্রবার (১৭ জুন) তিনি বলেন, ‘‘সিদ্ধান্ত হয়ে গেছে। আজই সেনাবাহিনী মাঠে নামবে।’’

দ্বিতীয় দফা বন্যায় সিলেট জেলার পাঁচ এবং সুনামগঞ্জের তিনটি উপজেলা পুরোপুরি প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন দুই জেলার জেলা প্রশাসকরা।

সিলেটের সিলেট সদর, কোম্পানীঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর ও কানাইঘাট ও সিলেট সদর উপজেলা পুরোপুরি প্লাবিত হয়েছে। পানি ঢুকেছে নগরীর নিচু এলাকাগুলোতেও। এছাড়া, সুনামগঞ্জের ছাতক, দোয়ারাবাজার উপজেলা ও সুনামগঞ্জ সদর উপজেলার বিভিন্ন গ্রাম বন্যায় পুরোপুরি প্লাবিত। অনেক এলাকায় ঘরের চালা পর্যন্ত পানি উঠেছে।

নৌকার অভাবে ঘরে আটকা পড়েছে মানুষ। তারা কোনোভাবেই নিরাপদ আশ্রয়ে যেতে পারছেন না। এ অবস্থায় তাদের উদ্ধারে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত এলো।

সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান, আগামী ২০-২১ জুন পর্যন্ত সিলেট ও সুনামগঞ্জে মুষলধারে বৃষ্টিপাত হতে পারে। এছাড়া, ভারতের চেরাপুঞ্জি ও মেঘালয়ে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।