দিনাজপুর পৌরসভার মেয়র জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্ত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বুধবার (১৬ জুন) তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১ শাখার উপ-সচিব মোহাম্মদ ফারুক হোসেনের সই করা ওই প্রজ্ঞাপনে সৈয়দ জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনকেও (দুদক) অনুরোধ করা হয়েছে।

প্রজ্ঞাপনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ইজারা আদায় ও পরিশোধ নিয়ে প্রশাসনিক অদক্ষতা, ২০১৭-১৮ অর্থবছরে ৬৪ লাখ টাকা বরাদ্দের বিপরীতে নির্দেশনা ছাড়া ২ কোটি ৪৭ লাখ ৫৯ হাজার টাকা টেন্ডার এবং পরবর্তী তিন বছরের বরাদ্দ থেকে টেন্ডার ছাড়াই তা সমন্বয়, ২০২০-২১ অর্থবছরে দুস্থদের সহায়তার ১৫ লাখের মধ্যে ১৪ লাখ ৩২ হাজার টাকা বিতরণে অনিয়ম, নিয়ম না মেনে ১৯৩ মাস্টাররোল কর্মচারী নিয়োগ, ব্যাটারিচালিত ইজিবাইক নিয়ে জেলা প্রশাসকের সিদ্ধান্ত বাস্তবায়ন না করা, আদায় করা অর্থ ইচ্ছেমতো বেতন-ভাতা খাতে ব্যয়, পৌরসভার ৬১টি বিলবোর্ডের ভাড়া বাবদ ১১ লাখ ৬২ হাজার টাকা আদায়ে পদক্ষেপ না নেওয়া, দিনাজপুর বিদ্যুৎ বিভাগের কাছে পৌরসভার জমি ভাড়ার ২৪ কোটি টাকা বিদ্যুৎ বিল পরিশোধ না করা, ২০১০ সালে পৌরভবন নির্মাণের ৩৮ লাখ টাকা ভবন নির্মাণ না করে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-বোনাস, মেয়র ও কাউন্সিলরদের সম্মানী ভাতা হিসেবে দেওয়ার অনিয়মের অভিযোগের সত্যতা পেয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দুদক সচিবের কাছে পাঠানো মন্ত্রণালয়ের আরেক চিঠিতে মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদনের সাতটি অভিযোগ প্রমাণিত হওয়ায় আইনি ব্যবস্থা নিতে বলা হয়েছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!