16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকনিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমার কোনো সুখবর আপাতত দিতে পারছি না

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমার কোনো সুখবর আপাতত দিতে পারছি না

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, “ভোজ্যতেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমার কোনো সুখবর আপাতত দিতে পারছি না। কবে নাগাদ কমবে তাও বলা যাচ্ছে না। ডলারের দাম বৃদ্ধি, ইউক্রেন-রাশিয়া যুদ্ধসহ বিভিন্ন কারণে বিশ্ববাজারে যে অস্থিরতার সৃষ্টি হয়েছে, তাতে নিত্যপণ্যের দাম কমে যাওয়ার কোনো সুখবর আমার কাছে নেই।”

বুধবার (১ জুন) দুপুরে রংপুর পর্যটন মোটেলে “মাদকদ্রব্যের অপব্যবহার রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলার লক্ষ্যে কর্মপরিকল্পনা” শীর্ষক এক কর্মশালায় অংশ নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে বাণিজ্যমন্ত্রী এ কথা বলেন।

তবে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ বন্ধ হলে পরিস্থিতি আবারও স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, “নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার কারণে এক কোটি পরিবারের ৫ কোটি মানুষকে সাশ্রয়ী মূল্যে ভোজ্যতেল দেওয়ার ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী এ কর্মসূচি অব্যাহত থাকবে।”

টিপু মুনশি বলেন, “এ মাসেই এক কোটি পরিবারের মাঝে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভোজ্যতেলসহ সাশ্রয়ী মুল্যে কিছু সামগ্রী দেওয়া হবে। প্রান্তিক মানুষের কথা চিন্তা করে ৫ কোটি মানুষকে খাদ্য সহযোগিতা করা হবে।”

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।