রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

তিলোত্তমা শিকদারসহ ছাত্রলীগের ৩২ নেতার নামে মামলা

প্রকাশিত:

চুরি, মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি তিলোত্তমা শিকদারসহ ৩২ নেতাকর্মী ও অজ্ঞাত ১০০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। রবিবার (২৯ মে) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলামের আদালতে মামলাটি করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ও আইন বিভাগের শিক্ষার্থী মানসুরা আলম।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আগামী ২৬ জুনের মধ্যে মামলা তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে সংবাদমাধ্যমকে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম খান।

ভিডিও ফুটেজ ও ছবি দেখে ৩২ জনকে শনাক্ত করে মামলাটি করেছেন বলে অনলাইন সংবাদমাধ্যম ঢাকা পোস্টকে জানিয়েছেন মামলার বাদী মানসুরা আলম।

তিনি বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীরা আমাদের হত্যার উদ্দেশে হামলা করে। ভিডিও ফুটেজ এবং ছবি দেখে ৩২ জনকে শনাক্ত করে মামলা করেছি। এছাড়া হামলায় অংশ নেওয়া অজ্ঞাত ১০০ জনের বিরুদ্ধে মামলা দিয়েছি।

মামলার আসামিরা হলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি তিলোত্তমা শিকদার, ছাত্রলীগের সহসম্পাদক রাশেদ ফেরদৌস আকাশ, সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সভাপতি খাদিজা আক্তার উর্মি, ঢাকা কলেজ ছাত্রলীগের সহসম্পাদক সামাদ আজাদ জুলফিকার, ছাত্রলীগের সহসম্পাদক আমানুল্লাহ আমান, পরিবেশ বিষয়ক সম্পাদক শামীম পারভেজ, গণশিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ হেল বারী, উপ-দপ্তর সম্পাদক মো. নাজির, উপ-আপ্যায়ন সম্পাদক শাহীন তালুকদার, উপ-দপ্তর সম্পাদক খান মো. শিমুল, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক সাদ্দাম হোসেইন, ঢাকা বিশ্বাবিদ্যালয়ের জগন্নাথ হল শাখা ছাত্রলীগের নেতা অভিজ্ঞান দাস অন্ত, একুশে হল শাখার নেতা এনায়েত এইচ মনন, একই হলের এমদাদুল হাসান সোহাগ ও রাকিব হোসেন, বিজয় একাত্তর হল শাখার নেতা মজিবুল বাশার, সলিমুল্লাহ হল শাখার নেতা নাজিমুদ্দিন সাইমুন, চুয়েট শাখা ছাত্রলীগের নেতা সৈয়দ ইমাম বাকের, ছাত্রলীগ কর্মী মাহমুদ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাহিদুল্লাহ হল শাখার নেতা শরিফ আহমেদ, এফ রহমান হল শাখার কর্মী আব্দুর রাহিম, শহিদুল্লাহ হলের মুনিম শাহরিয়ার, সূর্যসেন হলের নাহিদ সাদী, জগন্নাথ হলের ঐশিক শুভ ও সৌরভ চক্রবর্তী, এসএম হলের সায়েম, এফ রহমান হলের রিয়াজ, মুজিব হলের মাহবুবুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক নেতা সাজ্জাদ, মিজানুর রহমান পিকুল এবং আব্দুল্লাহ আল ফারিয়াল।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৬ মে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সংগঠনটির নেতা-কর্মীরা দোয়েল চত্বর থেকে মিছিল বের করে। বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, বিভিন্ন কলেজ শাখা ছাত্রলীগ এবং বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা ছাত্রদলের মিছিলে হামলা চালান। একপর্যায়ে ছাত্রদলের নেতা-কর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশপাশে আশ্রয় নিলে ছাত্রলীগের নেতা-কর্মীরা তাদের ওপরে হামলা করেন। হামলায় ছাত্রদলের অনেক নেতা-কর্মীরা আহত হন।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...

বাংলাদেশ: যমুনায় তীব্র ভাঙন; অর্ধশত বাড়িঘর জমিজমা যমুনায় বিলীন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যমুনা নদী অধ্যুষিত দুর্গম জালালপুর ইউনিয়নের...

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।