বুধবার, নভেম্বর ৩০, ২০২২

স্বর্ণের দাম ভরি প্রতি কমলো ২ হাজার ৯১৬ টাকা

প্রকাশিত:

কয়েক দফা স্বর্ণের দাম বাড়ানোর পর এবার ভরি প্রতি ২ হাজার ৯১৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজুস। আন্তর্জাতিক বাজারে স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম কমার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

বৃহস্পতিবার (২৬ মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির ভাইস চেয়ারম্যান এনামুল হক ভূঁইয়া লিটনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফলে দেশের বাজারে প্রতি ভ‌রি স্বর্ণের দাম কমে দাঁড়াবে ৭৯ হাজার ৫৪৮ টাকা। যা এতদিন ছিল ৮২ হাজার ৪৬৪ টাকা। আগামীকাল শুক্রবার থেকে নতুন দাম অনুযায়ী সারাদেশে স্বর্ণ কেনাবেচা করা হবে।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, শুক্রবার থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৯ হাজার ৫৪৮ টাকা। ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৫ হাজার ৯৩২ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৬৫ হাজার ৮৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫৪ হাজার ২৩৭ টাকা।

তবে স্বর্ণের দাম বাড়ানো হলেও রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম নির্ধারণ করা হয়েছে ১,৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১,৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম পড়বে ১,২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় কেনাবেচা হবে।

এর আগে গত ২১ মে স্বর্ণের দাম ভরিতে ৪ হাজার ১৯৬ টাকা বাড়ায় বাজুস। তার চার দিন আগে ১৮ মে প্রতি ভরি স্বর্ণের দাম ১৭৫০ বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...

বাংলাদেশ: যমুনায় তীব্র ভাঙন; অর্ধশত বাড়িঘর জমিজমা যমুনায় বিলীন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যমুনা নদী অধ্যুষিত দুর্গম জালালপুর ইউনিয়নের...

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।