13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপদ্মা সেতু নির্মাণে তিন থেকে চার গুণ বেশি অর্থ ব্যয় করা হয়েছে:...

পদ্মা সেতু নির্মাণে তিন থেকে চার গুণ বেশি অর্থ ব্যয় করা হয়েছে: ফখরুল

পদ্মা সেতু নির্মাণে তিন থেকে চার গুণ বেশি অর্থ ব্যয় করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, “সরকার এখন গদগদ হয়ে গেছে। সারাক্ষণ শুধু পদ্মা সেতু, পদ্মা সেতু, পদ্মা সেতু। এই সেতু কারও পৈত্রিক সম্পত্তি দিয়ে তৈরি করা না। পদ্মা সেতু এদেশের মানুষের পকেটের টাকা দিয়ে তৈরি।”

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে “কালজয়ী রাষ্ট্রনায়ক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান” শীর্ষক একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথাগুলো বলেন।

পদ্মা সেতু করে ফেলায় বিএনপি নেতাদের “গায়ে জ্বালা” ধরেছে, আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, “গা জ্বলছে ঠিকই, তবে তা পদ্মা সেতু হয়ে গেছে বলে নয়, এই সেতু নির্মাণের নামে অর্থ লুট হয়েছে বলে।”

বিএনপি মহাসচিব বলেন, “তারা পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশে সম্পদ করছে। এটা এটা আমাদের টাকা, আমাদের কষ্টার্জিত টাকা। সমস্ত মেগা প্রজেক্ট থেকেই তারা হাজার হাজার কোটি টাকা লুট করছে।”

রাজধানীর মেট্রোরেল প্রকল্পের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, কিছুক্ষণ পরপর স্টেশন। এর কোনো প্রয়োজন নেই। আগারগাঁওতে একটা, তারপরে শেওড়াপাড়ায় একটা, তারপরে এসে সংসদ ভবনের ওখানে আরেকটা, এরপর ফার্মগেটে একটা। এত কাছাকাছি স্টেশন পৃথিবীর কোথাও নেই।

তিনি বলেন, “কারণটা কী? কারণ একটাই-এটা করলে টাকা পাওয়া যাবে। তাদের মূল লক্ষ্যই হচ্ছে দুর্নীতি, লুট, দেশকে লুটে নেওয়া।”

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।