একসময় বরিশাল বিশ্ব‌বিদ্যালয় সামনে থেকে নেতৃত্ব দিবে: ট্রেজারার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) এর নবনিযুক্ত ট্রেজারার অধ্যাপক ড. মোঃ বদরুজ্জামান ভূঁইয়া কাঞ্চন বলেছেন, স্থানীয় ভাবমূ‌র্তির ইতিবাচক প‌রিবর্ত‌নে ভু‌মিকা রাখবে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়। ইতিম‌ধ্যে লেখাপড়ার সফলতায় ভা‌লো এক‌টি অবস্থান ক‌রে নি‌য়ে‌ছে ব‌রিশাল বিশ্ব‌বিদ্যালয়। একসময় বরিশাল বিশ্ব‌বিদ্যালয় সামনে থেকে নেতৃত্ব দিবে ।

শনিবার (২১ মে) রাত ৮ টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির বীর মু‌ক্তি‌যোদ্ধা শহীদ জননী সাহান আরা স্মৃ‌তি মিলনায়ত‌নে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসসব কথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান ১৯৭৩ সা‌লে ব‌রিশা‌লে এ‌সে বিশ্ব‌বিদ্যালয় করার কথা বলেছিলেন। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ২০১১ সা‌লে সে‌টি‌কে বাস্ত‌বে রুপ দি‌লেন। এক‌টি বিশ্ব‌বিদ্যালয় ঐই এলাকার সামা‌জিক উন্নয়ন ঘটায়। প‌রি‌বেশ প‌রি‌চি‌তি সমাজ ও প্রেক্ষাপট এক‌টি ছাত্র‌কে নানা সময় নানান ভু‌মিকায় রা‌খে।

এসময় তিনি বলেন, পৃ‌থিবীর যত উন্নত দেশ আ‌ছে তা‌দের প্রধান ৫ টি আ‌য়ের উৎ‌সে পর্যটন র‌য়ে‌ছে।শুধু ঈ‌দের ছু‌টি‌তে সারা‌দে‌শে ঘু‌রে বে‌ড়ি‌য়ে‌ছি ১ কো‌টির বে‌শি মানুষ। আর ২০ লা‌খের ম‌তো মানুষ বি‌দে‌শে ঘুর‌তে গে‌ছে। পর্যটন এখন সরকা‌রের উন্নয়ন ভাবনায় গুরুত্ব পার‌ছে। পৃ‌থিবীর ৮০ ভগে দেশ র‌য়ে‌ছে যে সারাবছর ঘু‌রে বেড়া‌তে পার‌বেন না, কিন্তু বাংলা‌দে‌শে সারাবছর ঘু‌রে বেড়া‌নো য‌ায়। সুতরাং এ দেশ‌টি পর্যটন নির্ভর দেশ।

বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন সভাপতি নজরুল বিশ্বাস, সাবেক সভাপতি আনিসুর রহমান খান স্বপন, আলী জসিম, সুশান্ত ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক বাপ্পী মজুমদার, কামরুল আহসান, যুগ্ম-সাধারণ সম্পাদক মুশফিক সৌরভ, সদস্য তন্ময় তপু।

এসময় উপস্থিত ছিলেন সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, প্রচার ও দপ্তর সম্পাদক রাসেল হোসেন, সাবেক প্রচার ও দপ্তর সম্পাদক অলিউল ইসলাম, সদস্য পারভেজ রাসেল, মহসিন সুজন, জিয়াউল করিম মিনার, এন আমিন রাসেল, টিটু দাস, সাইফুল ইসলাম ।

এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক কালের কন্ঠের বরিশাল ব্যুরো রিপোর্টার মঈনুল ইসলাম সবুজ, আজকের বার্তার স্টাফ রিপোর্টার মেহেদি হাসান তামিম, নিউজ জি’র বরিশাল প্রতিনিধ এস এল তুহিন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!