ভোলা-চরফ্যাশন সড়কে বেইলি সেতু ভেঙে যান চলাচল বন্ধ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ভোলার লালমোহন উপজেলার ডাওরী বাজার এলাকায় ভোলা-চরফ্যাশন আঞ্চলিক মহাসড়কে নির্মাণাধীন সেতুর বিকল্প বেইলি সেতু তীব্র স্রোতে ভেঙে পড়েছে। এতে মালামালসহ সেতুর ওপর থাকা একটি ট্রাক খালে পড়ে গেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

মঙ্গলবার (১৭ মে) সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ভোলা-চরফ্যাশন রুটের আন্তঃজেলা মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোলা থেকে ছেড়ে আসা একটি পাথরবোঝাই ট্রাক মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে বেইলি সেতুতে ওঠে। এ সময় পানির তীব্র স্রোত থাকায় সেতুটি মাঝখান দিয়ে ভেঙে আরও যানবাহনসহ খালে পড়ে যায়। খবর পেয়ে লালমোহন থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে যানবাহন ও যাত্রীদের উদ্ধার করেন।

ভোলা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল ইসলাম জানান, এ সড়কে অবৈধ নসিমন ও অটোরিকশা চলাচল বেড়েছে। আজ (মঙ্গলবার) ওই সেতুতে ট্রাক ওঠার পর সামনে অটোরিকশা থাকায় সেটি ব্রেক করলে এ দুর্ঘটনা ঘটে। এখন পড়ে যাওয়া ট্রাকটি তোলার চেষ্টা করা হচ্ছে। ট্রাকটি তোলার পর জোয়ার কমলে পুনরায় বেইলি সেতুটি নির্মাণ করা হবে। আগামীকালের মধ্যে যান চলাচল স্বভাবিক হবে বলে আশা করা যাচ্ছে।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাকসুদুর রহমান মুরাদ বলেন, সেতু ভেঙে ট্রাকসহ খালে পড়েছে। এতে কেউ হতাহত হয়নি। তবে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। আমরা সড়ক বিভাগের কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। অতি দ্রুত এ সমস্যার সমাধান করা হবে বলে তারা আশ্বস্ত করেছেন।

উল্লেখ্য, জেলা সদর থেকে চরফ্যাশনের বাবুরহাট পর্যন্ত ৯৪ কিলোমিটার দৈর্ঘ্যের আন্তঃমহাসড়কের বর্তমান প্রস্থ ১৮ ফুট। এটি ৩০ ফুটে উন্নীত করা হচ্ছে। সড়ক উন্নয়নের সঙ্গে খালে বাঁধ দিয়ে ৪টি সেতু ও ৪৩টি কালভার্ট ভেঙে নতুন করে নির্মাণ হচ্ছে। যানবাহন ও মানুষ চলাচলের জন্য পাশ দিয়ে বিকল্প বেইলি সেতুটি নির্মাণ করা হয়।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!