17.5 C
Drøbak
বৃহস্পতিবার, মে ২৬, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকবগুড়ার ফকিরের গুদামে মজুত ছিল ৩১ হাজার লিটার সয়াবিন

বগুড়ার ফকিরের গুদামে মজুত ছিল ৩১ হাজার লিটার সয়াবিন

বগুড়ার শেরপুর উপজেলায় ফকির অয়েল মিলের গুদামে অবৈধভাবে মজুত করা ৩১ হাজার লিটার সয়াবিন তেলের খোঁজ পেয়েছে প্রশাসন। এ অপরাধে কারখানাটির মালিক আনোয়ার হোসেন ফকিরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে উপজেলার হাটখোলা রোডে ফকির অয়েল মিলের গুদামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন। জরিমানার পাশাপাশি ব্যবসায়ীকে সরকারি দামে সয়াবিন বিক্রি করতে এবং অবৈধ মজুত না করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শেরপুর উপজেলা সদরের হাটখোলা রোডের মেসার্স ফকির অয়েল মিলের গুদামে অবৈধভাবে বিপুল পরিমাণ সয়াবিন তেল মজুত করা হয়েছিল। গোপন সূত্রে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন। অভিযানে মিলের গুদামে ১৫২টি ড্রামে ৩১ হাজার ৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়।

সহকারী কমিশনার (ভূমি) সাবরিনা শারমিন জানান, ওই ব্যবসায়ী অবৈধভাবে সয়াবিন তেল মজুত করেছেন। তবে সরকার নির্ধারিত দরের চেয়ে বেশি মূল্যে বিক্রির প্রমাণ পাওয়া যায়নি। তিনি আদালতের কাছে ক্ষমাপ্রার্থনা করেছেন।
তথ্য গোপন করায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভবিষ্যতে অবৈধ মজুদ ও উচ্চদরে বিক্রি না করতে নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।