11.4 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকপ্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪০,৮৬২

প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের ফল প্রকাশ, উত্তীর্ণ ৪০,৮৬২

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ হয়ে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন ৪০,৮৬২ জন। মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। মুঠোফোনে এসএমএস এর মাধ্যমেও প্রার্থীদের ফলাফল জানানো হচ্ছে।

গত ২২ এপ্রিল প্রথম ধাপে ঢাকাসহ দেশের ২২টি জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। এতে ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন পরীক্ষার্থী আবেদন করেছিল।

ওইদিন চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার ও লালমনিরহাটের সব উপজেলার পরীক্ষা নেওয়া হয়।

এছাড়া, সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোণা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালীর কিছু কিছু উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়েছিল।

আগামী ২০ মে দ্বিতীয় ধাপে ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ জন পরীক্ষার্থী অংশ নেবেন। ওইদিন ৩০ জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে। পরবর্তীতে ৩ জুন তৃতীয় ধাপে ৩১ জেলার ৪ লাখ ২৭ হাজার ৯৭৩ জন পরীক্ষার্থীর অংশগ্রহণে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।