আগামী সাত দিন বিনা টিকিটে জাফলংয়ে ঢুকতে পারবেন পর্যটকরা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

সিলেটের জাফলং পর্যটনকেন্দ্রে পর্যটকদের ওপর অতর্কিত হামলার ঘটনা শুনে আগামী এক সপ্তাহ বিনা টিকিটে পর্যটনকেন্দ্রটিতে পর্যটকরা প্রবেশ করতে পারবেন বলে ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান। তিনি বলেন, “ঈদ উপলক্ষে আগামী সাত দিন বিনা টিকিটে জাফলংয়ে ঢুকতে পারবেন পর্যটকরা।”

বৃহস্পতিবার (৫ মে) সন্ধ্যায় সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান নিজেই বিষয়টি নিশ্চিত করেন।

সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান বলেন, “ঈদ উপলক্ষে আগামী সাত দিন জাফলংয়ে বিনামূল্যে প্রবেশ করার সুযোগ দেওয়া হয়েছে। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তাকে আমি এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছি।”

প্রসঙ্গত, জাফলংয়ের টিকিট কেনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার পর্যটকদের সঙ্গে কাউন্টারের কর্মীদের বাগ্বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে সেখানকার স্বেচ্ছাসেবকরা লাঠিসোটা দিয়ে পর্যটকদের পেটাতে শুরু করে। তখন ঘটনাস্থলে থাকা দুই নারী এগিয়ে এলে তাদের ওপরও হামলা চালায় অভিযুক্তরা। এতে অন্তত তিন পর্যটক আহত হয়েছেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

জেলা প্রশাসক জানান, টিকিট কাটাকে কেন্দ্র করে পর্যটকদের লাঠিপেটার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে হামলার ঘটনায় দুই স্বেচ্ছাসেবকসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারের পাশাপাশি দুই স্বেচ্ছাসেবককে বরখাস্ত করা হয়েছে।

পর্যটকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে জানিয়ে মজিবর রহমান জানান, পর্যটকদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতে পুলিশ, ট্যুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে এমন ঘটনা যাতে আর না ঘটে সে বিষয়েও সতর্ক থাকতে বলা হয়েছে বলে জানান তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জাফলংয়ে বেড়াতে যাওয়া পর্যটকদের নিরাপত্তায় ২০২১ সালে তিনটি বিশেষ পয়েন্ট নির্ধারণ করা হয়। একই বছরের ২৯ সেপ্টেম্বর থেকে এসব পয়েন্ট দিয়ে জাফলংয়ে ঢুকতে ১০ টাকা “প্রবেশ ফি” চালু করা হয়েছিল। তখন থেকে জেলা পর্যটন উন্নয়ন কমিটির মাধ্যমে গোয়াইনঘাট উপজেলা প্রশাসন এটি তদারক করছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!