নওয়াজ শরিফের সাজা স্থগিতের কথা ভাবছে পাকিস্তান সরকার

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সাজা বাতিল অথবা স্থগিত করার বিষয়টি বিবেচনা করছে দেশটির ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)। এক্ষেত্রে কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকারের আইনে তা কার্যকর করা হবে।

পাকিস্তানের একটি বেসরকারি টিভি চ্যানেলের বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।

ওই টিভি চ্যানেলকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ খান বলেন, “কোনো অভিযুক্ত ব্যক্তির সাজা বাতিল বা স্থগিত এবং এর আগে মামলায় ‘ভুলভাবে’ দণ্ডিত হলে তাকে আদালতে নতুন করে শুনানির সুযোগ করে দেওয়ার ক্ষমতা ফেডারেল ও পাঞ্জাব প্রাদেশিক সরকার উভয়েরই আছে। পিএমএল-এন এর সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফ ও অন্যদের রেহাই দিতে এ আইন কার্যকর করা হতে পারে।”

তবে এক্ষেত্রে লন্ডনে স্বেচ্ছা নির্বাসনে থাকা নওয়াজ শরিফ তার নিজের স্বাস্থ্য আর শারীরিক অবস্থার ওপর নির্ভর করে দেশে ফেরার বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১৭ সালে পাকিস্তানের সুপ্রিম কোর্ট নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষণা করলে তিনি ক্ষমতাচ্যুত হন। ২০১৮ সালে দুর্নীতির মামলায় দোষী সাব্যস্ত হয়ে তার ১০ বছরের জেল হলেও পরবর্তীতে আদালত তার দণ্ড রহিত করলে দুই মাস পর ছাড়া পান নওয়াজ। একই বছর দুর্নীতির আরেকটি মামলায় আবারও সাত বছরের কারাদণ্ডের সাজা পান নওয়াজ। সাজাভোগের সময় চিকিৎসার কথা বলে ২০১৯ সালের নভেম্বরে লন্ডনে যান তিনি। এরপর আর দেশে না ফেরায় সেখানেই তিনি স্বেচ্ছা নির্বাসনে আছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!