গোল উৎসবে মেতে আবারও লিগ টেবিলের শীর্ষে সিটি

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

মৌসুমে প্রথম দেখায় লিডস ইউনাইটেডের জালে গোল উৎসব করা ম্যানচেস্টার সিটি এবার ব্যবধান অত বড় করতে পারল না। শেষ পর্যন্ত চেনা রূপে না থেকেও তুলে নিল বড় জয়। সেই সঙ্গে লিভারপুলকে হটিয়ে আবারও লিগ টেবিলের শীর্ষে ফিরল পেপ গুয়ার্দিওলার দল।লিডসের মাঠে শনিবার (৩০ এপ্রিল) প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে সিটি। শুরুতে রদ্রি দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন নাথান আকে। গাব্রিয়েল জেসুস ব্যবধান আরও বাড়ানোর পর শেষ গোলটি করেন ফের্নান্দিনিয়ো।

দিনের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছিল লিভারপুল। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৮২। ১ পয়েন্ট বেশি নিয়ে তাদের ছাড়িয়ে গেল গতবারের চ্যাম্পিয়নরা। আসরে প্রথম দেখায় লিডসের জালে সাতবার বল পাঠানো সিটি এবারও ম্যাচের শুরুতেই এগিয়ে যায়। ত্রয়োদশ মিনিটে ফিল ফোডেনের ফ্রি কিকে হেডে গোলটি করেন রদ্রি। শুরুতে লিড নিলেও মাঠে আধিপত্য বিস্তার করতে পারেনি সিটি। দল ছিল না চেনা ছন্দে। বরং লিডস আক্রমণে উঠলেই মনে হচ্ছিল, এই বুঝি ম্যাচে সমতা ফিরল। বিরতির আগে যদিও একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধের নবম মিনিটে আরেকটি সিট পিস থেকে ব্যবধান দ্বিগুণ করে সিটি। কর্নারে উড়ে আসা বল হেডে নামান রুবেন দিয়াস আর কাছ থেকে জালে পাঠান ডাচ ডিফেন্ডার আকে। ৬৫ থেকে ৭৫, এই ১০ মিনিটে প্রায় ৭২ শতাংশ সময় বল দখলে রেখেও কিছু করতে পারেনি লিডস। বরং ৭৮তম মিনিটে ফোডেনের থ্রু বল ধরে ১৪ গজ দূর থেকে স্কোরলাইন ৩-০ করেন জেসুস।

দারুণ ছন্দে থাকা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড লিগে শেষ দুই ম্যাচে ৫ গোল করলেন। মাঝে গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৪-৩ ব্যবধানে জয়ের ম্যাচেও একটি গোল করেছিলেন তিনি। আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্কোরলাইনে নিজের নাম লেখান ফের্নান্দিনিয়ো। ২২ গজ দূর থেকে নিচু শটে গোলটি করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

দারুণ এই জয়ে শিরোপা ভাগ্য নিজেদের হাতেই রাখল সিটি। বাকি রইল চার রাউন্ড। শীর্ষ চারে থেকে লিগ শেষ করার লড়াইয়ে আছে পাঁচটি দল। শিরোপা লড়াইয়ে থাকা দুই দলের পর সবচেয়ে ভালো অবস্থানে চেলসি; ৩৩ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে তারা। সমান ম্যাচে আর্সেনাল ৬০ পয়েন্ট নিয়ে চতুর্থ ও টটেনহ্যাম হটস্পার ৫৮ পয়েন্ট পঞ্চম স্থানে আছে। ৩৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড এবং ৩৪ ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে তারপরে আছে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!