মার্কিন প্রতিনিধির সফর, তাইওয়ানের পাশে চীনের সামরিক মহড়া

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

যুক্তরাষ্ট্রের একটি কংগ্রেশনাল প্রতিনিধি দল তাইওয়ান সফর করেছেন। আর এই সফর ঘিরে শুক্রবার তাইওয়ানের পাশে সামরিক মহড়া ঘোষণা দিয়েছে চীন। চীনের সামরিক কর্তৃপক্ষ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের পাঠানো ‘ভুল সংকেত’ লক্ষ্যবস্তু বানানোই তাঁদের এই মহড়ার উদ্দেশ্য।

চীনের পিপলস লিবারেশন আর্মির ইস্টার্ন থিয়েটার কমান্ডের মুখপাত্র শি ইলু বলেছেন, শুক্রবার তাইওয়ানের পাশে এবং পূর্ব চীন সমুদ্রে চীনের সামরিক ফ্রিগেট, বোমারু এবং যুদ্ধবিমান পাঠানো হয়েছে।

শি ইলু বলেন, ‘এই অভিযানের লক্ষ্য তাইওয়ান ইস্যুতে যুক্তরাষ্ট্রের বারবার পাঠানো ভুল সংকেতকে লক্ষ্যবস্তু করা।’ তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের খারাপ পদক্ষেপ ও কৌশল সম্পূর্ণ নিরর্থক এবং খুবই বিপজ্জনক। যারা আগুন নিয়ে খেলছে তারা নিজেরাই তাতে জ্বলে যাবে।’

শুক্রবার তাইওয়ানের প্রেসিডেন্ট তাসাই ইন-ওয়েন এর সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের সিনেটের পররাষ্ট্র সম্পর্ক কমিটির চেয়ারম্যান বব মেনেনদেজ। এসময় মার্কিন সিনেটর মেনেনদেজ বলেন, প্রযুক্তি হাব তাইওয়ান এমন ‘এক দেশ যাদের বৈশ্বিক গুরুত্ব’ রয়েছে। এছাড়া তাইওয়ানের নিরাপত্তা বিশ্বের জন্যও গুরুত্বপূর্ণ।

গণতান্ত্রিকভাবে শাসিত তাইওয়ান সফর করছেন যুক্তরাষ্ট্রের ছয় আইন প্রণেতা। চীনের হুমকির মুখে থাকা তাইওয়ানের প্রতি সমর্থন প্রদর্শনে এই সফর অনুষ্ঠিত হচ্ছে।

সূত্র: রয়টার্স

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!