7.1 C
Drøbak
শুক্রবার, মে ২৭, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককরোনা: বাংলাদেশে দুই বছরের মধ্যে সর্বনিম্ন শনাক্ত

করোনা: বাংলাদেশে দুই বছরের মধ্যে সর্বনিম্ন শনাক্ত

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন ২২ জন। বাংলাদেশে করোনা সংক্রমণের পর ২০২০ সালের ৫ এপ্রিল একদিনে শনাক্ত ছিলেন ২৩ জন। এরপর এত কম রোগী আর পাওয়া যায়নি। আর গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যাননি।

মঙ্গলবার (১২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এখন পর্যন্ত করোনায় ২৯ হাজার ১২৪ জনের মৃত্যু হয়েছে এবং আজকের ২২ জন নিয়ে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ১৩১ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৩৮ শতাংশ বলে জানায় অধিদফতর।

এদিন সুস্থ হয়েছেন ৩৭৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৯ হাজার ৬০৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৮০০ টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬১টি। এখন পর্যন্ত এক কোটি ৩৯ লাখ ২৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৩৮ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তে হার ১৪ দশমিক ০৪ শতাংশ।

এদিন সুস্থ হয়েছেন ৩৭৫ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৯ হাজার ৬০৫ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ৮০০টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৮৬১টি। এখন পর্যন্ত এক কোটি ৩৯ লাখ ২৭৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ০ দশমিক ৩৮ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ০৪ শতাংশ। এখন পর্যন্ত সুস্থতার হার ৯৬ দশমিক ৮০ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৪৯ শতাংশ

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।