বুধবার, নভেম্বর ৩০, ২০২২

১ লাখ টাকার জাল নোটের বিনিময়ে বিকাশে আসে ৩০ হাজার

প্রকাশিত:

খুলনায় জাল নোটের সবচেয়ে একটি বড় চালানসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ২ লাখ ৮২ হাজার টাকার জাল নোটের এ চালানকে বলা হচ্ছে “স্মরণকালের সবচেয়ে বড়” চালান। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে মিলেছে চাঞ্চল্যকর তথ্য। তারা জানায়, এক লাখ টাকা মূল্যের জাল নোটের বিনিময় হয় ৩০ হাজার আসল টাকায়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) ডিবির ডেপুটি কমিশনার বি এম নূরুজ্জামান বলেন, “খুলনায় জাল নোট ব্যবসার মূল হোতা সিলেটের মো. জমির উদ্দিন। তার বাড়ি সিলেটের লামা গ্রামে। তাকে সোমবার গ্রেপ্তার করা হয়েছে। সে গোপালগঞ্জের এক ব্যক্তির কাছ থেকে ৩০ হাজার টাকায় এক লাখ টাকার জাল নোট কিনেছে। ৯ এপ্রিল ওই ব্যবসায়ীকে বিকাশের মাধ্যমে ত্রিশ হাজার টাকা পাঠানো হলে পরদিন সে জাল নোটগুলো খুলনায় পাঠিয়ে দেয়। সে চার বছর ধরে জাল নোটের কারবার করে আসছে। এর আগে একবার এ ব্যবসা করতে গিয়ে পুলিশে কাছে আটক হয়েছিল।”

পুলিশ জানায়, দুই বছর আগে সাঈদ নামে এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় জমিরের। সাঈদের বাসা থেকে এ ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন বলে স্বীকার করেছেন তিনি।

কেএমপির ডেপুটি কমিশনার (ডিবি) আরও বলেন, খুলনা মহানগরীর ছোট বয়রা এলাকা থেকে মো. সাঈদ (৩৭) এবং মো. সানি আহম্মেদকেও (৩০) গ্রেপ্তার করা হয়েছে। তারা দীর্ঘদিন যাবৎ খুলনা মহানগরসহ দেশের বিভিন্ন এলাকায় অবৈধ জাল টাকার ব্যবসা করে আসছে। মাঝে মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হলেও জামিনে বেরিয়ে আবার এ পেশায় ভেড়ে তারা।
তিনি বলেন, “অভিযুক্তদের পরিবারও তাদের এ ব্যবসার কথা জানে। এসব করেই তারা সংসার চালায়।”

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

বাংলাদেশ: স্কুলছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে ৬ জনের মৃত্যুদণ্ড

বাংলাদেশের খুলনার সোনাডাঙ্গায় ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের মামল‌ায়...

বাংলাদেশ: চুরি করতে গিয়ে ধরা, ৯৯৯-এ কল দিয়ে বললেন ‘বিপদে আছি’

মাছের ঘেরে চুরি করতে গিয়ে ধরা পড়েন পাঁচ ব্যক্তি।...

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।